চেন্নাই, একটি দায়রা আদালত মঙ্গলবার তামিলনাড়ুর প্রাক্তন মন্ত্রী ভি সেন্থিল বালাজির রিমান্ড বাড়িয়েছে, যাকে অর্থ পাচারের মামলায় ইডি গ্রেপ্তার করেছে, 1 জুলাই পর্যন্ত।

প্রিন্সিপাল দায়রা জজ এস আলি, যার সামনে সেন্থিল বালাজিকে এখানে কেন্দ্রীয় পুজল কারাগার থেকে ভিডিও-কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রসিকিউশন হাজির করেছিল, তিনিও তার বিচার বিভাগীয় হেফাজত 1 জুলাই পর্যন্ত বাড়িয়েছিলেন।

মঙ্গলবার যখন মামলাটি শুনানির জন্য আসে, তখন ইডি সেন্থিল বালাজির দায়ের করা তিনটি পিটিশনের পাল্টা হলফনামা দাখিল করে। আগামী ১ জুলাই এসব আবেদনের পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন বিচারক।

একটি পিটিশনে, সেন্থিল বালাজি বর্তমান কার্যধারা পিছিয়ে দেওয়ার এবং পরবর্তী তারিখে মামলাটি স্থগিত করতে চেয়েছিলেন। অন্য দুটিতে, তিনি "রিলড আপন ডকুমেন্ট নং-16 এবং 17"-এ হারিয়ে যাওয়া নথিগুলি সরবরাহ করতে চেয়েছিলেন - তার অ্যাকাউন্ট সম্পর্কিত কাউন্টারফয়েল চালানের অনুলিপি, যা ইডি তার তদন্তে সংগ্রহ করেছিল।

বালাজিকে 14 জুন, 2023-এ ইডি দ্বারা গ্রেপ্তার করা হয়েছিল যখন তিনি পূর্ববর্তী AIADMK শাসনামলে পরিবহণ মন্ত্রী ছিলেন তখন চাকরির জন্য নগদ কেলেঙ্কারির সাথে যুক্ত মানি লন্ডারিং মামলায়।