সমাপ্তিতে, সেনসেক্স 79,996-এ ছিল, 53 পয়েন্ট কমে এবং নিফটি 21 পয়েন্ট বা 0.09 শতাংশ বেড়ে 24,323-এ ছিল।

মিডক্যাপ ও স্মলক্যাপ শেয়ারে কেনাকাটা দেখা যাচ্ছে। নিফটি মিডক্যাপ 100 সূচক 470 পয়েন্ট বা 0.83 শতাংশ বেড়ে 57,089 এ এবং নিফটি স্মলক্যাপ 100 সূচকটি 148 পয়েন্ট বা 0.79 শতাংশ বেড়ে 18,941 এ ছিল।

HDFC ব্যাঙ্ক, নেতৃস্থানীয় বেসরকারি ঋণদাতা বন্ধের সময় 4.58 শতাংশ কমে গিয়েছিল, যা প্রাথমিকভাবে বন্ধ হওয়ার সময় নিফটি ব্যাঙ্ককে 0.83 শতাংশ দ্বারা বিরূপভাবে প্রভাবিত করেছিল।

সেনসেক্সে রিলায়েন্স, এসবিআই, এনটিপিসি, এইচইউএল, এলঅ্যান্ডটি, নেসলে, পাওয়ার গ্রিড, আইটিসি, জেএসডব্লিউ স্টিল, উইপ্রো, সান ফার্মা, কোটাক মাহিন্দ্রা এবং বাজাজ ফাইন্যান্স লাভকারী ছিল। এইচডিএফসি ব্যাঙ্ক, টাইটান, টাটা স্টিল, এমঅ্যান্ডএম, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক এবং আল্ট্রাটেক সিমেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছিল।

বোনানজা পোর্টফোলিওর গবেষণা বিশ্লেষক বৈভব বিদওয়ানি বলেছেন যে আজ এশিয়ান স্টক মার্কেটগুলি নতুন উচ্চতায় পৌঁছেছে, সেপ্টেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রের সুদের হার কমানোর প্রত্যাশার কারণে।

“10-বছরের মার্কিন ট্রেজারি ফলন কমেছে কারণ মার্কিন বাজার শুক্রবারের কাজের তথ্যের জন্য অপেক্ষা করছে। অনেক বিনিয়োগকারী আশা করছেন যে শুক্রবারের চাকরির তথ্য ইঙ্গিত দেবে যে শ্রম বাজার এবং অর্থনীতি শীতল হচ্ছে, কারণ এটি ফেডারেল রিজার্ভ সুদের হার কমানোর ক্ষেত্রে সমর্থন করতে পারে, "তিনি যোগ করেছেন।

সেক্টরাল সূচকগুলির মধ্যে, পিএসইউ ব্যাংক, ফার্মা, এফএমসিজি, মেটাল, এনার্জি, ইনফ্রা এবং পিএসই সবুজ রঙে এবং প্রাইভেট ব্যাংক এবং ফিন সার্ভিসেস লাল রঙে বন্ধ রয়েছে।