চেন্নাই, ইন্টিগ্রেটেড স্টিল এবং পাওয়ার কোম্পানি সূর্যদেব অ্যালোয়স অ্যান্ড পাওয়ার নির্মাণ খাতের জন্য ক্ষয়-বিরোধী বৈশিষ্ট্যগুলি সজ্জিত করার জন্য টিএমটি বারগুলির একটি নতুন পরিসর তৈরি করেছে, কোম্পানি জানিয়েছে।

তামা, ক্রোমিয়াম এবং নিকের মিশ্রণের সাথে সূর্যদেব Fe550D CRS TMT বারগুলি দেশের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ তৈরির বৈচিত্র্যময় আবহাওয়ার পটভূমিতে উন্মোচন করা হয়েছে।

একটি গবেষণার উদ্ধৃতি দিয়ে, সংস্থাটি রবিবার এক বিবৃতিতে বলেছে যে উপকূলীয় অঞ্চলে ক্ষয়ের হার অভ্যন্তরীণ অঞ্চলের তুলনায় চার গুণ বেশি হতে পারে। এই সমস্যাটি দেশব্যাপী একটি উল্লেখযোগ্য উদ্বেগের কারণ এবং অনুমান করা হয় যে বার্ষিক জিডিপির 3-4 শতাংশ অর্থনীতিতে ব্যয় হবে।

সূর্যদেব অ্যালয়েস অ্যান্ড পাওয়ারে, ক্ষয়ের চ্যালেঞ্জ মোকাবেলা করা হয় উদ্ভাবনের নিরলস সাধনার সাথে। এই চ্যালেঞ্জগুলির প্রতিক্রিয়া হিসাবে, টিএমটি বার পরিবেশগত প্রভাবকে হ্রাস করার সাথে সাথে কাঠামোর জীবনকালকে উল্লেখযোগ্যভাবে প্রসারিত করে।

সূর্যদেব Fe550D CRS TMT বার উপাদানগুলির বিরুদ্ধে নিখুঁত ঢাল হিসাবে কাজ করে এবং সেগুলি উচ্চ-মানের লোহা আকরিক থেকে সাবধানতার সাথে তৈরি করা হয়, কোম্পানি বলেছে।

শহর-ভিত্তিক সংস্থাটি "স্টিলমেকিংকে ডিকার্বনাইজ" করার জন্য একাডেমিক প্রতিষ্ঠানগুলির সাথে অংশীদারিত্বে যুগান্তকারী প্রযুক্তি এবং পদ্ধতিগুলি অন্বেষণ করছিল৷

সূর্যদেব চেন্নাই মেটার রেল লিমিটেড, বেঙ্গালুরু-চেন্নাই এক্সপ্রেসওয়ে এবং চেন্নাই পেরিফেরাল রিং রোডের জন্য বেশ কিছু অবকাঠামো প্রকল্প গ্রহণ করেছেন।

কোম্পানির প্রতিবেশী তিরুভাল্লু জেলার নিউ গুম্মিদিপুন্ডিতে একটি সুবিধা রয়েছে যার বার্ষিক ফিনিশড স্টিলের ক্ষমতা 6 লাখ টন, কোম্পানি যোগ করেছে।