মুম্বাই, সুস্মিতা সেন মঙ্গলবার তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা জয়ের 30 তম বার্ষিকী উদযাপন করেছেন, বলেছেন এটি একটি সম্মান যা তিনি চিরকাল লালন করবেন।

সেন মাত্র 18 বছর বয়সে যখন তিনি প্রথম ভারতীয় মহিলা হয়েছিলেন যিনি তম লোভনীয় সৌন্দর্য প্রতিযোগিতা জিতেছিলেন।

ইনস্টাগ্রামে একটি পোস্টে, সেন একটি অনাথ আশ্রমে একটি শিশুকে ধরে রাখার একটি থ্রোব্যাক ছবি শেয়ার করেছেন যেটি তিনি তার জয়ের পরে পরিদর্শন করেছিলেন।

“এই ছোট্ট মেয়েটি, যার সাথে আমি একটি অনাথ আশ্রমে দেখা করেছি, একটি 18 বছর বয়সী আমাকে, জীবনের সবচেয়ে নির্দোষ অথচ গভীর পাঠ শিখিয়েছে, যা আমি আজ অবধি বেঁচে আছি। থি ক্যাপচার করা মুহূর্তটি আজ 30 বছর বয়সী যেমন মিস ইউনিভার্সে ভারতের প্রথম জয়!!!

"এটি কী একটি যাত্রা ছিল এবং তা অব্যাহত রয়েছে... সর্বদা আমার সর্বশ্রেষ্ঠ পরিচয় এবং শক্তি হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভারত! অফুরন্ত ভালবাসার জন্য আপনাকে ধন্যবাদ ফিলিপাইন...তিন দশক এবং গণনা!!" ক্যাপশনে 48 বছর বয়সী অভিনেতা লিখেছেন।

সেন কলম্বিয়ার ক্যারোলিনা গোমেজকেও স্মরণ করেছিলেন, যিনি প্রতিযোগিতায় প্রথম রানার আপ ছিলেন।

"আমি আমার সুন্দর @carogomezfilm আপনার অনুগ্রহ স্মরণ করি এবং উদযাপন করি," তিনি যোগ করেছেন।

সেন তার ভক্তদের ক্রমাগত সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

"বিশ্বব্যাপী আমার সমস্ত প্রিয় ভক্ত, বন্ধু, পরিবার এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে... জানি যে, আপনারা প্রত্যেকেই আমার জীবনে পরিবর্তন এনেছেন এবং আমাকে এমনভাবে অনুপ্রাণিত করেছেন যা আপনি হয়তো জানেন না!! আমি ভালবাসা অনুভব করছি!!! ধন্যবাদ আপনি কি একটি সম্মান!!!

খেতাব জয়ের পর, সেন চলচ্চিত্র শিল্পে প্রবেশ করেন এবং 1996 সালে "দস্তক" দিয়ে আত্মপ্রকাশ করেন। তিনি "জোর" "ম্যায় হুন না", "বিবি নং 1", "আঁখেন" সহ বেশ কয়েকটি প্রকল্পে কাজ করেন। "ম্যায়নে পেয়ার কিয়ুন কিয়া" এবং "দুলহা মি গয়া"।

তিনি সম্প্রতি ডিজনি+ হটস্টারের সিরিজ "আর্যা"-এ হাজির হয়েছেন, যেখানে তিনি আর্য সরিন-এর তম প্রধান ভূমিকায় অভিনয় করেছেন।