নয়াদিল্লি, সুতা প্রস্তুতকারক সনাথান টেক্সটাইল প্রাথমিক পাবলি অফারের মাধ্যমে 800 কোটি টাকা সংগ্রহের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সেবিতে প্রাথমিক কাগজপত্র দাখিল করেছে।

খসড়া রি হেরিং অনুসারে, প্রাথমিক পাবলিক অফার (আইপিও) হল 500 কোটি টাকা পর্যন্ত সমষ্টিগত ইকুইট শেয়ারের একটি নতুন ইস্যু এবং প্রবর্তক এবং প্রবর্তক গোষ্ঠী সংস্থাগুলির দ্বারা R 300 কোটি পর্যন্ত একটি অফার ফর সেল (OFS) এর সমন্বয়। প্রসপেক্টাস (DRHP)।

উপরন্তু, কোম্পানি 100 কোটি টাকা পর্যন্ত ইক্যুইটি শেয়ারের প্রাক-আইপিও প্লেসমেন্ট বিবেচনা করতে পারে।

যদি এই ধরনের স্থান নির্ধারণ করা হয় তবে তাজা ইস্যুটির আকার হ্রাস পাবে।

বুধবার দাখিল করা খসড়া কাগজপত্র অনুসারে, 210 কোটি টাকার শেয়ারের নতুন ইস্যু থেকে প্রাপ্ত অর্থ কোম্পানির সহযোগী সংস্থা - সনাথান পলিকট প্রাইভেট লিমিটেড - এর দীর্ঘমেয়াদী কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা, 175 টাকা অর্থায়নের জন্য বিনিয়োগের জন্য ব্যবহার করা হবে। ঋণ পরিশোধের জন্য কোটি টাকা এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে।

সনাথান টেক্সটাইলস প্রযুক্তিগত টেক্সটাইল এবং শিল্প অ্যাপ্লিকেশনের জন্য তিনটি স্বতন্ত্র সুতার ব্যবসা বিভাগ পরিচালনা করে - পলিয়েস্ট সুতা, তুলো সুতা এবং সুতা -। এই বিভাগগুলি বর্তমানে একটি একক কর্পোরেট সত্তার অধীনে পরিচালিত হয়।

202 অর্থবছরে ক্রিয়াকলাপ থেকে কোম্পানির একত্রিত রাজস্ব ছিল 3,329.21 কোটি টাকা এবং কর পরবর্তী মুনাফা ছিল 152.74 কোটি টাকা।

এর আগে 2022 সালের জানুয়ারিতে, কোম্পানিটি একটি আইপিওর মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য বাজার নিয়ন্ত্রকের কাছে খসড়া নথি দাখিল করেছিল। এটি জনসাধারণের ইস্যুটি ভাসানোর জন্য 2022 সালে সেবির অনুমোদন পেয়েছিল কিন্তু এটি ভাসিয়ে দেয়নি।

ড্যাম ক্যাপিটাল অ্যাডভাইজারস লিমিটেড এবং আইসিআইসিআই সিকিউরিটিজ লিমিটেড এই ইস্যুটির জন্য বুক-চালিত লি ম্যানেজার। ইক্যুইটি শেয়ারগুলি বিএসই এবং এনএসইতে তালিকাভুক্ত করার প্রস্তাব করা হয়েছে।