হিজবুল্লাহ রবিবার বিবৃতিতে দায় স্বীকার করে বলেছে যে তাদের যোদ্ধারা গোলান হাইটসের আল-জাওরাতে ড্রোন হামলা চালিয়েছে, লেবাননের দক্ষিণের গ্রামগুলিতে আক্রমণের প্রতিশোধ হিসেবে আয়রন ডোম প্ল্যাটফর্ম এবং ইসরায়েলি সামরিক অবস্থানগুলি লক্ষ্য করে, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

গোষ্ঠীটি আরও বলেছে যে তারা শনিবার সীমান্তে লেবাননের ফ্রউন গ্রামে একটি কথিত হামলার পরে রাস আল-নাকোরার ইসরায়েলি নৌঘাঁটিতে একটি ড্রোন হামলা চালিয়েছিল, যেখানে তিনজন বেসামরিক প্রতিরক্ষা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

লেবাননের সামরিক সূত্র সিনহুয়াকে জানিয়েছে যে ইসরায়েলি যুদ্ধবিমান এবং ড্রোন দক্ষিণ লেবাননের পূর্ব ও কেন্দ্রীয় সেক্টরের গ্রাম ও শহর লক্ষ্য করে পাঁচটি বিমান হামলা চালিয়েছে। খিরবেত সেলমে একটি হামলার ফলে তিনজন বেসামরিক লোক সামান্য আহত হয়।

সূত্রগুলি আরও জানিয়েছে যে লেবাননের সেনাবাহিনী দক্ষিণ লেবানন থেকে উত্তর ইস্রায়েলের দিকে প্রায় 30টি সারফেস টু সারফেস মিসাইল এবং বেশ কয়েকটি ড্রোনের উৎক্ষেপণ পর্যবেক্ষণ করেছে।

8 অক্টোবর, 2023 সাল থেকে লেবানন-ইসরায়েল সীমান্তে উত্তেজনা বেড়েছে, যখন হিজবুল্লাহ আগের দিন হামাসের আক্রমণের সাথে একাত্মতা প্রকাশ করে ইসরায়েলে রকেট ছুড়েছে। ইসরায়েল দক্ষিণ লেবাননের দিকে ভারী কামান দিয়ে পাল্টা গুলি চালায়।