নয়াদিল্লি, জাতীয় সিনিয়র মিট ফাইনালিস্ট তানভি শর্মা 28 জুন থেকে ইন্দোনেশিয়ার যোগিয়াকার্তায় অনুষ্ঠিতব্য ব্যাডমিন্টন এশিয়া জুনিয়র চ্যাম্পিয়নশিপে ভারতের চ্যালেঞ্জের নেতৃত্ব দেবেন।

18-সদস্যের দলে জুনিয়র ন্যাশনাল র‌্যাঙ্কিং চ্যাম্পিয়ন প্রণয় শেট্টিগার এবং মহারাষ্ট্রের আলিশা নায়েকের মতো খেলোয়াড়ও রয়েছে, শীর্ষস্থানীয় ভারতীয় জুনিয়র ধ্রুব নেগি এবং নভ্যা কান্দেরি, যারা মেয়েদের একক এবং দ্বৈত উভয় ক্ষেত্রেই অ্যাকশনে থাকবেন।

ভারত মিশ্র দল চ্যাম্পিয়নশিপের গ্রুপ সি-তে স্বাগতিক ইন্দোনেশিয়া, ভিয়েতনাম এবং ফিলিপাইনের সাথে অন্তর্ভুক্ত রয়েছে এবং নক-আউটের অনুকূল ড্রয়ের দিকে নজর রেখে গ্রুপের শীর্ষস্থানকে লক্ষ্য করবে।

একটি সর্বভারতীয় র‌্যাঙ্কিং টুর্নামেন্টের আগে বিএআই দ্বারা নির্বাচিত ভারতীয় দল, মঙ্গলবার ইন্দোনেশিয়া যাওয়ার আগে গুয়াহাটির ন্যাশনাল সেন্টার অফ এক্সিলেন্সে একটি প্রস্তুতিমূলক ক্যাম্প করেছিল।

দলীয় ইভেন্টের পরপরই স্বতন্ত্র চ্যাম্পিয়নশিপ খেলা হবে। ভারত ছেলে ও বালিকা বিভাগে চারটি একক খেলোয়াড় এবং ছেলে, বালিকা এবং মিশ্র বিভাগে দুটি করে জোড়া খেলবে।

"আমাদের একক এবং দ্বৈত খেলোয়াড়দের সাথে একটি খুব শক্তিশালী এবং ভারসাম্যপূর্ণ স্কোয়াড রয়েছে যাদের জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। আমরা আত্মবিশ্বাসী যে দলটি ইন্দোনেশিয়া থেকে পদক নিয়ে ফিরবে," মন্তব্য করেছেন বিএআইয়ের সাধারণ সম্পাদক সঞ্জয়। মিশ্র।

প্রতিযোগিতার ইতিহাসে ভারত এখন পর্যন্ত দুটি সোনা, একটি রৌপ্য এবং ছয়টি ব্রোঞ্জ পদক জিতেছে।

স্কোয়াড:

ছেলেদের একক: প্রণয় শেট্টিগার, ধ্রুব নেগি, রৌনক চৌহান এবং প্রণৌব রাম এন

ছেলেদের দ্বৈত: আরশ মোহাম্মদ/সংস্কার সারস্বত এবং ভার্গব রাম আরিগেলা/বিশ্ব তেজ গোববুরু

মেয়েদের একক: তানভি শর্মা, নভ্যা কান্দেরি, আলিশা নায়েক এবং আদর্শিনী শ্রী এনবি

গার্লস ডাবলস: গায়ত্রী রাওয়াত/মনসা রাওয়াত এবং নভ্যা কান্দেরি/রেশিকা ইউ

মিশ্র দ্বৈত: ভার্গব রাম আরিগেলা/ভেন্নালা কে এবং বংশ দেব/শ্রাবণী ওয়ালেকার।