“এই পুরষ্কারটি উপহার দেওয়া একটি বিশেষাধিকার যা আমি বছরের পর বছর ধরে কাজ করেছি এমন সমস্ত চলচ্চিত্র নির্মাতা এবং সহযোগীদের সাথে ভাগ করে নিচ্ছি। যারা এই চলচ্চিত্রগুলোকে জীবন্ত করে তুলতে সাহায্য করেছেন তাদের উদযাপনে আমি গর্বিতভাবে এই পুরস্কার গ্রহণ করছি,” ওয়েভার বলেছেন।

ভেনিসের পরিচালক আলবার্তো বারবেরা, যার আদেশ সবেমাত্র পুনর্নবীকরণ করা হয়েছে, বলেছেন: "সিগর্নি ওয়েভারের ক্যালিবার একজন অভিনেত্রীর খুব কম প্রতিদ্বন্দ্বী রয়েছে।

"তার উল্লেখযোগ্য নাট্য প্রশিক্ষণের দ্বারা শক্তিশালী হয়ে, তিনি রিডলি স্কট পরিচালিত 'এলিয়েন'-এর মাধ্যমে দুর্দান্ত চলচ্চিত্র-প্রবণ জনসাধারণের কাছে জয়লাভ করেন, শীঘ্রই 1980 এর দশকের একটি প্রতীকী ব্যক্তিত্ব হয়ে ওঠেন।"

"সেই দশকের সময়কালে, তিনি অ্যাকশন ফিল্ম জেনারে অভূতপূর্ব একজন নায়িকার ইমেজ তৈরি করেছিলেন, বিজয়ীভাবে পুরুষ মডেলদের প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম হয়েছিলেন যারা সেই সময় পর্যন্ত মহাকাব্যিক এবং অ্যাডভেঞ্চার মুভিতে আধিপত্য বিস্তার করেছিলেন," বারবেরা বলেছিলেন।

"শক্তিশালী মহিলা অভিনেতাদের জন্য পথ প্রজ্জ্বলিত করে সন্তুষ্ট নন, অভিনেত্রী অবিরাম একটি ব্যক্তিগত পরিচয়ের জন্য তার অনুসন্ধান চালিয়ে যান।"

শৈল্পিক পরিচালক জেমস ক্যামেরন, রোমান পোলানস্কি, পল শ্রেডার, পিটার ওয়েয়ার, মাইকেল অ্যাপটেড, ইভান রেইটম্যান, মাইক নিকোলস এবং অ্যাং লি-এর মতো নাম সহ চলচ্চিত্র নির্মাতাদের সাথে ওয়েভারের সহযোগিতাও ভাগ করেছেন।

বারবেরা বলেন, "আজীবন কৃতিত্বের জন্য গোল্ডেন লায়ন হল একজন তারকার স্বীকৃতি যিনি সবচেয়ে পরিশীলিত আর্ট-হাউস সিনেমা এবং সিনেমাগুলির মধ্যে সেতুবন্ধন তৈরি করেছেন যেগুলি একটি খোলামেলা এবং আসল উপায়ে জনসাধারণের সাথে জড়িত, নিজের প্রতি সত্য থাকা অবস্থায়," বারবেরা বলেছিলেন .

বছরের পর বছর ধরে, ওয়েভার আন্তর্জাতিক এমি-জয়ী ফরাসি সিরিজ “কল মাই এজেন্ট!”-এর সিজন 4-এ উপস্থিত হয়েছেন।

বার্লিনে 2020 সালে খোলা ফিলিপ ফ্যালার্দেউর "মাই স্যালিঞ্জার ইয়ার"-এ তার ভূমিকা রয়েছে; ফিলিস নাগির ড্রামা ফিল্ম "কল জেন", ওয়ালেস ওলোডারস্কির "দ্য গুড হাউস;" জেমস ক্যামেরনের "অবতার: জলের পথ;" পল শ্রেডারের "মাস্টার গার্ডেনার।"

তিনি মিনি-সিরিজ "অ্যালিস হার্টের হারিয়ে যাওয়া ফুল"-এও ছিলেন।

তার আসন্ন কাজের স্লেট সম্পর্কে কথা বলতে, ওয়েভারকে ব্ল্যাক কমেডি "ডাস্ট বানি"-তে ম্যাডস মিকেলসেন এবং "দ্য গর্জ"-এ মাইলস টেলার এবং আনিয়া টেলর-জয়ের সাথে অভিনয় করতে দেখা যাবে৷