পুনে, শারদ পাওয়ারের নেতৃত্বাধীন দলের নবনির্বাচিত সাংসদ, নীলেশ লঙ্কে এখানে পরিচিত অপরাধী গজানন মার্নের বাড়িতে যাওয়ার পরে এনসিপি শুক্রবার প্রতিদ্বন্দ্বী এনসিপি (এসপি) কে নিন্দা করেছে।

আহমেদনগরের সাংসদ দাবি করেছেন যে বৈঠকটি "দুর্ঘটনামূলক" ছিল এবং তিনি মার্নের পূর্ববর্তী ঘটনাগুলি জানেন না।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গেছে যে মার্নেকে বেশ কয়েকটি ফৌজদারি মামলায় নাম লেখা হয়েছে, তিনি লঙ্কেকে অভিনন্দন জানাচ্ছেন।

এনসিপি নেতা অমল মিতকারি মার্নের বাড়িতে লঙ্কের সফরের সমালোচনা করেছেন এবং এই বিষয়ে এনসিপি (এসপি) এর "নিরবতা" নিয়ে প্রশ্ন তুলেছেন।

কয়েক মাস আগে, এনসিপি সভাপতি এবং মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের ছেলে পার্থ পাওয়ার মার্নের বাড়িতে যাওয়ার পরে একটি বিতর্কের জন্ম দিয়েছিলেন। অজিত পাওয়ার বলেছিলেন যে তাঁর ছেলের অপরাধমূলক রেকর্ডযুক্ত ব্যক্তির সাথে দেখা এড়ানো উচিত ছিল।

“যখন পার্থ পাওয়ার মার্নেকে ফোন করেছিলেন, তখন অজিত পাওয়ার হতাশা প্রকাশ করেছিলেন এবং বলেছিলেন যে বৈঠকটি এড়ানো উচিত ছিল। কিন্তু আজ, নীলেশ লঙ্কে মার্নের সাথে অত্যন্ত সম্মানের সাথে দেখা করছেন এবং তার অভিনন্দন গ্রহণ করছেন,” মিতকারি বলেছেন।

এনসিপি (এসপি) আহমেদনগর এবং বারামতি লোকসভা আসন জেতার জন্য অপরাধীদের সাহায্য নিয়েছিল কিনা তাও ভেবেছিলেন মিটকারি। "এনসিপি (এসপি) নির্বাচনে মার্নের সমর্থন পেয়েছে কিনা তা তদন্ত করা উচিত," তিনি যোগ করেছেন।

বিজেপির বর্তমান সাংসদ সুজয় ভিখে পাটিলকে পরাজিত করে লঙ্কে 'দৈত্য-কিলার' হিসাবে আবির্ভূত হলে, বারামতিতে সুপ্রিয়া সুলে অজিত পাওয়ারের স্ত্রী এবং তার ভগ্নিপতি সুনেত্রা পাওয়ারকে পরাজিত করে তার টানা চতুর্থ জয় নথিভুক্ত করেছেন।

লঙ্কে পরে সাংবাদিকদের বলেছিলেন যে তিনি সম্প্রতি মারা যাওয়া একজন সহযোগীর পরিবারের কাছে শোক জানাতে কোথরুদ এলাকায় ছিলেন।

"আমরা যখন চলে যাচ্ছিলাম, তখন এই ব্যক্তি (মারনে) সহ কিছু লোক আমাদের দিকে হাত নেড়েছিল এবং জোর দিয়েছিল যে আমরা চা খেতে আসি। যেহেতু আমি সামাজিক কাজে সক্রিয়, তাই আমি বাধ্য হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি তার বাড়িতে গিয়েছিলাম, আমরা চা খেয়েছিলাম এবং তিনি তখন আমাকে অভিনন্দন জানিয়েছিলেন, আমি তার পটভূমি সম্পর্কে অবগত ছিলাম না, আমি তার পূর্বসূরি সম্পর্কে জানতে পারি।

সভাটি "দুর্ঘটনামূলক", লঙ্কে যোগ করেছেন।

এর আগে, এনসিপি (এসপি) নেত্রী বিদ্যা চভান একটি মারাঠি নিউজ চ্যানেলকে বলেছিলেন যে তিনি মার্নের বাড়িতে কী কারণে তাঁর সফরের প্ররোচনা দিয়েছেন তা জানতে তিনি লঙ্কের সাথে কথা বলবেন। "যা ভুল তা ভুল। লঙ্কে হোক বা অন্য কেউ, কেউ এটি সমর্থন করছে না," তিনি বলেছিলেন।