ভোপাল, বিজেপি মধ্যপ্রদেশের সমস্ত 29টি লোকসভা আসনে এগিয়ে ছিল, কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং ফাগ্গান সিং কুলস্তে তাদের নির্বাচনী এলাকায় স্পষ্ট লিড স্থাপন করে, মঙ্গলবার চলছে ভোট গণনা পর্যন্ত উপলব্ধ প্রবণতা অনুসারে।

বিশিষ্ট বিজেপি প্রার্থী সিন্ধিয়া (গুনা), কুলস্তে (মান্ডলা), শিবরাজ সিং চৌহান (বিদিশা), শঙ্কর লালওয়ানি (ইন্দোর), ভিডি শর্মা (খাজুরাহো), সন্ধ্যা রাই (ভিন্দ), লতা ওয়াংখেড়ে (সাগর), বীরেন্দ্র কুমার (টিকমগড়), নেতৃত্বে ছিলেন অলোক শর্মা (ভোপাল) এবং রোদমাল নগর (রাজগড়)।

সিন্ধিয়া গুনায় 4,74,280 ভোটে এগিয়ে আছেন, যখন মান্ডলায়, তার সহকর্মী ফাগ্গান সিং কুলাস্তে 1,01,390 ভোটে এগিয়ে রয়েছেন।

বিদিশায়, বিজেপি প্রার্থী শিবরাজ সিং তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে 6,31,401 ভোটে এগিয়ে রয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দ্র কুমার টিকমগড়ে 3,81,703 ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন, অন্যদিকে খাজুরাহোতে, রাজ্য বিজেপি সভাপতি ভিডি শর্মা 4,61,628 ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন।

কংগ্রেসের প্রবীণ নেতা দিগ্বিজয় সিং রাজগড়ে পিছিয়ে ছিলেন, যেখানে সর্বশেষ সরকারি পরিসংখ্যান অনুসারে রোদমাল নগর 71,819 ভোটের ব্যবধানে তার থেকে এগিয়ে ছিলেন।

ছিন্দওয়াড়ায়, কংগ্রেসের বর্তমান সাংসদ নকুল নাথ পিছিয়ে ছিলেন, যেখানে বিজেপির বিবেক বান্টি সাহু তার থেকে 78,908 ভোটে এগিয়ে ছিলেন।

ইন্দোরে, বিজেপি প্রার্থী শঙ্কর লালওয়ানি রেকর্ড 9,49,380 ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন, যেখানে NOTA এখনও পর্যন্ত 1,99,911 ভোট পেয়েছে, একটি রেকর্ড ভেঙেছে।

ইন্দোরে অন্য 13 জন প্রার্থী এখনও পর্যন্ত NOTA-এর থেকে কম ভোট পেয়েছেন।

কংগ্রেস, যারা প্রতিযোগিতার বাইরে ছিল, এই আসনে NOTA সমর্থন করেছিল তার আনুষ্ঠানিক প্রার্থী, অক্ষয় কান্তি বম, শেষ মুহূর্তে তার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার পরে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস প্রার্থী কান্তিলাল ভুরিয়া রতলামে ১,৯৩,৫৪২ ভোটে পিছিয়ে রয়েছেন।