নয়াদিল্লি [ভারত], NEET ইস্যুতে লোকসভা দিনের জন্য মুলতবি হওয়ার পরে, শুক্রবার BJD সাংসদ ডাঃ সস্মিত পাত্র বলেছেন যে NEET নিয়ে আলোচনার দাবি সংসদ সদস্যরা যথাযথভাবে উত্থাপন করেছিলেন, তিনি যোগ করেছেন যে দুর্ভাগ্যক্রমে এটি অনুমোদিত হয়নি উভয় বাড়িতে।

"আজ সংসদের উভয় কক্ষে, সংসদ সদস্যরা NEET নিয়ে আলোচনার দাবি জানিয়েছিলেন, যা আজ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় যা লক্ষ লক্ষ শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের হৃদয় ও মনকে জর্জরিত করছে। এটি বর্তমানে আমাদের সময়ের প্রতিফলন। তাই NEET সংক্রান্ত একটি সুনির্দিষ্ট আলোচনার জন্য এটি একটি খুব ন্যায্য দাবি ছিল এবং দুর্ভাগ্যবশত, এটি উভয় হাউসে উত্থাপন করা হয়েছিল, কারণ আমি বুঝতে পারি যে লোকসভা আজকের জন্য মুলতবি করা হয়েছে এবং তারা আবারও বসবে। সোমবার,” পাত্র এএনআইকে বলেছেন।

একই কথা বলতে গিয়ে, বিজেপি সাংসদ-অভিনেতা কঙ্গনা রানাউত বিরোধী দলের নেতাদের কটাক্ষ করেন এবং বলেছিলেন যে তাদের আচরণ উপযুক্ত নয়।

"আপনি সেখানে তাদের আচরণ দেখেছেন। স্পিকারও তাদের তিরস্কার করেছেন...কিন্তু মনে হচ্ছে তারা (বিরোধীরা) কারও কথা শুনতে প্রস্তুত নয়। আমরা এখানে প্রথমবারের মতো এসেছি এবং যা ঘটেছে তা নিয়ে উদ্বিগ্ন... রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের আলোচনা ভুলে গিয়ে তাদের দেখতে ভাল লাগছে না... আমি মনে করি না যে এই ধরনের আচরণ গ্রহণযোগ্য হওয়া উচিত।

NEET ইস্যুতে আলোচনার জন্য বিরোধীদের দাবির মধ্যে হাউসে হট্টগোলের কারণে শুক্রবার লোকসভা 1 জুলাই পর্যন্ত মুলতবি করা হয়েছিল।

উল্লেখযোগ্যভাবে, NEET-UG এবং UGC-NET পরীক্ষার জন্য, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) 23 জুন এনটিএ দ্বারা পরীক্ষা পরিচালনায় কথিত অনিয়মের জন্য একটি ফৌজদারি মামলা নথিভুক্ত করেছে এবং বিষয়টি তদন্ত করার জন্য বিশেষ দল গঠন করেছে।

সংস্থার এফআইআর অনুসারে, 5 মে, 2024-এ অনুষ্ঠিত NEET (UG) 2024 পরীক্ষা পরিচালনার সময় কয়েকটি রাজ্যে কিছু "বিচ্ছিন্ন ঘটনা" ঘটেছে।

NEET (UG) 2024 পরীক্ষাটি 5 মে, 2024-এ ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) দ্বারা 571টি শহরের 4,750টি কেন্দ্রে, বিদেশে 14টি শহর সহ, 23 লাখেরও বেশি প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

একটি অভূতপূর্ব 67 জন পরীক্ষার্থী 720 নম্বরের মধ্যে 720 নম্বরের একটি নিখুঁত স্কোর অর্জন করেছে, যা দেশে ব্যাপক প্রতিবাদের দিকে নিয়ে গেছে।

শিক্ষা মন্ত্রক বলেছে যে এটি পরীক্ষার প্রক্রিয়ার প্রক্রিয়া, ডেটা সুরক্ষা প্রোটোকলের উন্নতি এবং এনটিএর কার্যকারিতার বিষয়ে সুপারিশ করার জন্য বিশেষজ্ঞদের একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করেছে।