মুম্বাই, আথার এনার্জি মধ্য মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভাজিনগর জেলার আওরঙ্গাবাদ ইন্ডাস্ট্রিয়াল সিটিতে (AURIC) 2,000 কোটি টাকার একটি বৈদ্যুতিক স্কুটার উত্পাদন কারখানা স্থাপন করবে, বুধবার রাজ্য সরকার জানিয়েছে।

প্ল্যান্টটি বার্ষিক এক মিলিয়ন ইউনিট পর্যন্ত যানবাহন এবং ব্যাটারি প্যাক তৈরি করবে এবং প্রায় 4,000 কর্মসংস্থান তৈরি করবে, ডেপুটি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস এক্স-এর একটি পোস্টে বলেছেন।

"এইমাত্র Ather Energy-এর প্রতিষ্ঠাতা স্বপ্নীল জৈনের সাথে একটি মিটিং সম্পন্ন করেছি, এবং আমি ভাগ করে নিতে পেরে আনন্দিত যে তিনি তাদের মহান সিদ্ধান্ত সম্পর্কে জানিয়েছেন যে Ather Energy, নেতৃস্থানীয় বৈদ্যুতিক স্কুটার প্রস্তুতকারক, ঔরঙ্গাবাদে তার 3য় উত্পাদন সুবিধার জন্য মহারাষ্ট্রকে বেছে নিয়েছে। ইন্ডাস্ট্রিয়াল সিটি (AURIC), "তিনি বলেছিলেন।

এই উন্নয়নটি মহারাষ্ট্রের সহায়ক ব্যবসায়িক পরিবেশ এবং শক্তিশালী বৈদ্যুতিক যানবাহন উত্পাদন নীতির উপর জোর দেয় যা ভারতের শিল্প বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ, ফাদনাভিস বলেছেন।

এটি আরও দেখায় যে মহারাষ্ট্র স্বয়ংচালিত উদ্ভাবনে বিনিয়োগের জন্য একটি পছন্দের গন্তব্য, এবং "মরাঠওয়াড়া অঞ্চল মহারাষ্ট্রের বৃদ্ধির গল্পের নেতৃত্ব দেবে," ফাদনাভিস বলেছেন।

সমৃদ্ধি এক্সপ্রেসওয়ে কার্যকর সংযোগ প্রদান করে, বিনিয়োগকারীরা এই অঞ্চলের সম্ভাবনা ক্রমবর্ধমানভাবে দেখছে, ডেপুটি সিএম যোগ করেছেন।

মহারাষ্ট্রের শিবসেনা-বিজেপি-এনসিপি সরকার বিনিয়োগ আকৃষ্ট করতে ব্যর্থ এবং গুজরাটে কিছু বড়-টিকিট প্রকল্পের অনুমতি দেওয়ার জন্য বিরোধীদের সমালোচনার সম্মুখীন হয়েছে।

অক্টোবরে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন হওয়ার কথা।