বেঙ্গালুরু (কর্নাটক) [ভারত], কর্ণাটকের মুখ্যমন্ত্রী কে সিদ্দারামাইয়া শুক্রবার বেঙ্গালুরুর চামরাজপেটে মোরারজি দেশাই আবাসিক স্কুলে একটি আকস্মিক পরিদর্শন করেছেন এবং জোর দিয়েছেন যে রাজ্যের আবাসিক স্কুলগুলিতে আরও প্রয়োজনীয় অবকাঠামো সরবরাহ করা হবে।

তিনি SCSP/TSP রাজ্য উন্নয়ন পরিষদের সভার পরে বেঙ্গালুরুর চামরাজপেটে মোরারজি দেশাই আবাসিক স্কুলের ছাত্রদের সাথেও মতবিনিময় করেছিলেন।

সাংবাদিকদের সম্বোধন করে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জোর দিয়েছিলেন যে রাজ্যের আবাসিক স্কুলগুলিতে আরও প্রয়োজনীয় পরিকাঠামো সরবরাহ করা হবে। অন্যান্য বিদ্যালয়ের তুলনায় আবাসিক বিদ্যালয়ের মান ভালো বলেও তিনি জানান।

"রাজ্যে 833টি আবাসিক স্কুল রয়েছে এবং সমস্ত আবাসিক স্কুলগুলির জন্য সুসজ্জিত ভবনগুলি পর্যায়ক্রমে তৈরি করা হচ্ছে। আমরা সমস্ত আশ্রম স্কুলকে আবাসিক স্কুলে রূপান্তর করছি," বলেছেন সিদ্দারামাইয়া।

তিনি আরও উল্লেখ করেন যে এই বিদ্যালয়গুলিতে শিক্ষার্থীদের বিনামূল্যে খাবার ও বাসস্থানের ব্যবস্থা করার পাশাপাশি তারা ইংরেজি, বিজ্ঞান ও গণিত বিষয়ে কোচিংও দিচ্ছে।

মুখ্যমন্ত্রী আরও জানান যে তিনি ছাত্রদের সঙ্গে খাবার ও সাম্বার করেছেন।

চামরাজপেটের একটি সরকারী স্কুল দখল করা হয় এবং মোরারজি দেশাই আবাসিক স্কুলে রূপান্তরিত করা হয়। বর্তমানে এখানে 218 জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার 6 জুলাই দলীয় পদাধিকারী এবং দলীয় কর্মীদের সাথে একটি বৈঠক ডেকেছেন, বৃহস্পতিবার একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে।

একটি সরকারী বিবৃতি অনুসারে, "মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং কেপিসিসি সভাপতি এবং উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার তাদের সমস্যাগুলি সমাধানের জন্য 6 জুলাই বিকাল 3 টা থেকে 5 টার মধ্যে কুইন্স রোডের পার্টি অফিসে দলীয় কর্মী ও পদাধিকারীদের সাথে দেখা করবেন।"

এতে বলা হয়েছে, "দলের কর্মী ও পদাধিকারীরা প্রদত্ত মোবাইল নম্বরে কল করে সভার নিবন্ধন করতে পারেন। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সভা অনুষ্ঠিত হবে।" দলের বিধায়ক সহ অন্য কারও জন্য উন্মুক্ত নয়, উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারের অফিস থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।