নয়াদিল্লি [ভারত], ন্যাশনাল এলিজিবিলিটি-কাম-এন্ট্রান্স টেস্ট (এনইইটি)-ইউজি পরীক্ষা নিয়ে চলমান দ্বন্দ্বের মধ্যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার বলেছেন যে তাঁর সরকার স্নাতক মেডিকেলে কথিত প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের ছাড় দেবে না। প্রবেশিকা পরীক্ষা

প্রধানমন্ত্রী বলেন, "রাজনীতির ঊর্ধ্বে উঠে" সংসদে এই ইস্যুতে কথা বলার অপেক্ষায় সব দলই আশা করেছিল, কিন্তু এটা দুঃখজনক যে এই ধরনের স্পর্শকাতর ইস্যুকে "রাজনীতির" কাছে বলি দেওয়া হয়েছে।

"রাষ্ট্রপতি তার ভাষণে পেপার ফাঁসের কথা উল্লেখ করেছেন। আমি আশা করেছিলাম যে সব দল দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে কথা বলবে। কিন্তু, দুর্ভাগ্যবশত, তারা এমন একটি স্পর্শকাতর এবং গুরুত্বপূর্ণ ইস্যুকেও ত্যাগ স্বীকার করেছে, যা রাজনীতিতে তরুণদের ভবিষ্যত সম্পর্কিত একটি ইস্যু। এর চেয়ে বড় দুর্ভাগ্য কি হতে পারে?" বললেন প্রধানমন্ত্রী মোদী।

রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণে 'ধন্যবাদ প্রস্তাব' নিয়ে বিতর্কের জবাব দিচ্ছিলেন প্রধানমন্ত্রী।

তিনি আরও তরুণদের আশ্বস্ত করেছেন যে NEET-UG পরীক্ষায় অনিয়মের সাথে জড়িতদের সরকার ছাড় দেবে না।

"আমি দেশের যুবসমাজকে আশ্বস্ত করছি যে, যারা তাদের সাথে প্রতারণা করেছে, এই সরকার তাদের রেহাই দেবে না। যারা আমার দেশের তরুণদের ভবিষ্যৎ নিয়ে খেলছে তাদের কঠোরতম শাস্তি নিশ্চিত করতে একের পর এক ব্যবস্থা নেওয়া হচ্ছে। সংসদ, আমরা এইসব অনিয়মের বিরুদ্ধে কঠোর আইন তৈরি করেছি যাতে আমার দেশের যুবকদের ভবিষ্যতে কোনো শঙ্কার মধ্যে পড়তে না হয় এবং তারা আত্মবিশ্বাসের সাথে তাদের সামর্থ্য প্রদর্শন করে এবং যা তাদের অধিকার পায়। .." সে বলেছিল।

ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET) সংক্রান্ত পেপার ফাঁসের অভিযোগে ভারতীয় জনতা পার্টির সরকার বিরোধীদের সমালোচনার মুখে পড়েছে।

সোমবার, লোকসভার বিরোধীদলীয় নেতা, রাহুল গান্ধী মেডিকেল এন্ট্রান্স পরীক্ষাকে "বাণিজ্যিক পরীক্ষা" হিসাবে উল্লেখ করেছেন এবং বলেছেন যে NEET-তে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অভিযোগ করেছে যে পরীক্ষাটি "ধনী ছাত্রদের জন্য নয়, মেধাবী ছাত্রদের জন্য"।

সংসদের একটি যৌথ অধিবেশনে ভাষণ দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ প্রস্তাবের বিতর্কে অংশ নিয়ে, রাহুল গান্ধী কাগজ ফাঁস ইস্যুতে বিজেপি নেতৃত্বাধীন সরকারকে নিশানা করেছিলেন এবং বলেছিলেন যে দেশের প্রত্যেকের মধ্যে ভয় রয়েছে।

"NEET শিক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রস্তুতির জন্য বছরের পর বছর ব্যয় করে। তাদের পরিবার তাদের আর্থিকভাবে এবং আবেগগতভাবে সমর্থন করে এবং সত্য হল যে NEET শিক্ষার্থীরা আজ পরীক্ষায় বিশ্বাস করে না কারণ তারা নিশ্চিত যে পরীক্ষাটি ধনী ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে, মেধাবীদের জন্য নয়। আমি অনেক NEET ছাত্রদের সাথে দেখা করেছি যে পরীক্ষাটি ধনী ব্যক্তিদের জন্য একটি কোটা তৈরি করার জন্য এবং তাদের জন্য তৈরি করা হয়েছে যাতে গরিব ছাত্রদের প্রস্তুতি না হয় মাস এবং মাস, "রাহুল গান্ধী বলেছেন।

তিনি বলেন, "তরুণ, কৃষক, মহিলা এবং প্রতিবন্ধীদের মধ্যে ভয় রয়েছে। আসলে সারা দেশে তাদের নিজেদের (বিজেপি) দলের মধ্যে ভয় নেই। এটি সত্য এবং সেই কারণেই আপনারা এখন চিৎকার করছেন না," তিনি বলেছিলেন।

এনইইটি ইউজি পরীক্ষাটি 5 মে ন্যাশনাল টেস্টিং এজেন্সি দ্বারা দেশের 571টি শহরের 4,750টি কেন্দ্রে এবং বিদেশে 14টি শহরে 23 লাখ প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

4 জুন ফলাফল ঘোষণা করা হয়েছিল, যা তাত্ক্ষণিকভাবে প্রার্থীদের একাধিক সমস্যা উত্থাপনের সাথে হৈচৈ সৃষ্টি করেছিল। একটি অভূতপূর্ব 67 জন পরীক্ষার্থী 720 নম্বরের মধ্যে 720 নম্বরের একটি নিখুঁত স্কোর অর্জন করেছে যা দেশে ব্যাপক বিক্ষোভের দিকে পরিচালিত করে।

সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) 23 জুন এনটিএ দ্বারা NEET-UG এবং UGC-NET পরীক্ষা পরিচালনায় কথিত অনিয়মের জন্য একটি ফৌজদারি মামলা নথিভুক্ত করেছে এবং বিষয়টি তদন্ত করার জন্য বিশেষ দল গঠন করেছে।