নয়াদিল্লি, এএপি শুক্রবার ইডির দায়ের করা আবগারি নীতি কেলেঙ্কারির মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার জন্য সুপ্রিম কোর্টকে স্বাগত জানিয়েছে এবং বলেছে যে এটি তার বিরুদ্ধে বিজেপির "ষড়যন্ত্র"কে "উন্মোচিত" করেছে।

কেজরিওয়াল, যিনি এএপি-র জাতীয় আহ্বায়ক, তবে তিনি কারাগারে থাকবেন কারণ সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) তাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে থাকাকালীন কথিত কেলেঙ্কারি সম্পর্কিত একটি দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছিল। .

একটি যৌথ সংবাদ সম্মেলনে, আম আদমি পার্টি (এএপি) নেতা অতীশি, সৌরভ ভরদ্বাজ এবং সন্দীপ পাঠক সুপ্রিম কোর্টের রায়কে "সত্যের বিজয়" বলে অভিহিত করেছেন।

এর আগে, পার্টি X-এ হিন্দিতে একটি পোস্টে বলেছিল "সত্যমেব জয়তে (সত্যেরই জয়)"।

বিজেপি জানত যে আবগারি নীতি সংক্রান্ত বিষয়ের সাথে যুক্ত ইডি-র মানি লন্ডারিং মামলায় কেজরিওয়াল সুপ্রিম কোর্ট থেকে জামিন পাবেন এবং তাই সিবিআই তাকে গ্রেপ্তার করেছে, অতীশি দাবি করেছেন।

কেজরিওয়াল সৎ ছিলেন, সৎ এবং সৎ থাকবেন, তিনি বলেছিলেন এবং যোগ করেছেন যে প্রতিটি আদালত তার বিরুদ্ধে বিজেপির "ষড়যন্ত্র" প্রকাশ করেছে।

রাজ্যসভার সদস্য পাঠক আদালতের আদেশকে "ঐতিহাসিক" বলে অভিহিত করেছেন এবং অভিযোগ করেছেন যে আবগারি নীতি মামলাটি বিজেপির একটি "সার্কাস"।

AAP আশাবাদী যে সিবিআইয়ের দায়ের করা আবগারি নীতির মামলায় কেজরিওয়ালকেও জামিন দেওয়া হবে, ভরদ্বাজ বলেছেন।

অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করার সময়, সুপ্রিম কোর্ট বলেছে যে কেজরিওয়াল 90 দিনেরও বেশি সময় ধরে কারাবাস ভোগ করেছেন।