"আমরা 2500 বছর পরেও ভগবান মহাবীরের নির্বাণ দিবস উদযাপন করছি এবং আমি নিশ্চিত যে জাতি আগামী হাজার বছর ধরে ভগবা মহাবীরের মূল্যবোধ উদযাপন করতে থাকবে," প্রধানমন্ত্রী মোদি মহাবীরের উপলক্ষ্যে ভাস সমাবেশে ভাষণ দিতে গিয়ে বলেছিলেন। জয়ন্তী।



প্রধানমন্ত্রী মোদিও এই উপলক্ষে একটি স্মারক স্ট্যাম্প এবং মুদ্রা প্রকাশ করেছেন এবং জৈন সম্প্রদায়কে তাদের নির্দেশিকা এবং সমাজে অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন।



জৈন ধর্মের অর্থ সম্পর্কে বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে এটি বিজয়ের পথ। তিনি আরও বলেন, মহান সাধক ও ঋষিরা অন্ধকারের সময়ে দেশকে পথ দেখিয়েছিলেন যা মানুষের মহান সভ্যতা বিলুপ্ত হলেও জাতিকে তার পথ খুঁজে পেতে সাহায্য করেছিল।



অনুষ্ঠান চলাকালীন, জৈন সম্প্রদায় মোদী সরকারের নীতিবাক্যের প্রশংসা করেছিল 'সবকা সাথ, সবকা বিকাশ' এবং 'মোদি কা পরিবার'-এর অংশ হওয়ার শপথও করেছিল।



জৈন সাধক প্রধানমন্ত্রীকে 'বিজয়ি ভাব' দিয়ে আশীর্বাদ করেছিলেন এবং সম্প্রদায়ের সদস্যদের 'হর বার, মোদী কা পরিবার' একটি অঙ্গীকার নেওয়ার আহ্বান জানান।



তিনি দেশের তরুণদের বিদেশী স্বপ্ন পরিত্যাগ করে দেশকে ‘মহান ও সর্বোচ্চ’ করার লক্ষ্যে কাজ করার বার্তাও দেন।



"যে ত্যাগের শিল্প শিখেছে, সে জীবনযাপনের শিল্প শিখেছে," সাধক যোগ করেছেন।



প্রধানমন্ত্রী মোদি সমাবেশকে ভগবান মহাবীরের শিক্ষা অনুসরণ করতে বলেছিলেন, বলেছিলেন যে সেই মূল্যবোধের পুনরুজ্জীবন সময়ের দাবি।



“ভারতের জন্য, আধুনিকতা তার দেহ, আধ্যাত্মিকতা তার আত্মা। আধুনিকতা থেকে আধ্যাত্মিকতা সরিয়ে নিলে নৈরাজ্যের জন্ম হয়,” বলেন প্রধানমন্ত্রী।