ভিয়েনা [অস্ট্রিয়া], শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী, অস্ট্রিয়া প্রজাতন্ত্রে তার কর্ম সফরের অংশ হিসেবে আজ ভিয়েনার আলবার্টিনা জাদুঘর পরিদর্শন করেছেন।

সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ কূটনীতিক অস্ট্রিয়ার পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী আলেকজান্ডার শ্যালেনবার্গ, অর্থনৈতিক ও বাণিজ্য বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী, সাইদ মুবারক আল হাজেরি এবং অস্ট্রিয়ায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হামাদ আল কাবির উপস্থিতিতে সফরের সময় সঙ্গী ছিলেন।

শেখ আবদুল্লাহ জাদুঘরের বিভাগ এবং এর বিভিন্ন প্রদর্শনী পরিদর্শন করেন, যেখানে বেশ কিছু অস্থায়ী শিল্প প্রদর্শনী, বিরল প্রিন্ট এবং স্থাপত্য অঙ্কন ছাড়াও প্রায় 65,000 চিত্রকর্ম রয়েছে।

হিজ হাইনেসকে জাদুঘর প্রতিষ্ঠার ইতিহাস সম্পর্কে সংক্ষিপ্ত করা হয়েছিল, এটি শিখেছিল যে এটি বিশ্বের প্রাচীনতমগুলির মধ্যে একটি। জাদুঘরের সংগ্রহ দেখে মুগ্ধ হয়ে, শেখ আবদুল্লাহ মন্তব্য করেছিলেন যে এটি কীভাবে অস্ট্রিয়ার বৈচিত্র্যময় এবং প্রাণবন্ত সংস্কৃতিকে প্রতিফলিত করে, অস্ট্রিয়ান সমাজে গভীরভাবে প্রোথিত সহনশীলতা এবং সহাবস্থানের মূল্যবোধকে মূর্ত করে।

মহামান্য দুই দেশের মধ্যে ব্যাপক কৌশলগত অংশীদারিত্বের অংশ হিসেবে সাংস্কৃতিক ও শৈল্পিক ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাত এবং অস্ট্রিয়ার মধ্যে সহযোগিতা জোরদার করার গুরুত্বের দিকে ইঙ্গিত করেছেন, অস্ট্রিয়া এবং এর জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধির জন্য তার শুভেচ্ছা ব্যক্ত করেছেন।

আলবার্টিনা জাদুঘর সফরের আগে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ ও তার সফরসঙ্গী প্রতিনিধি দলের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন।