নয়াদিল্লি, বিজেপি শুক্রবার বলেছে যে প্রতি বছর 25 শে জুনকে 'সংবিধান হাত্য দিবস' হিসাবে স্মরণ করা মানুষকে কংগ্রেসের "স্বৈরাচারী মানসিকতার" বিরুদ্ধে লড়াইকারীদের ত্যাগ ও শহীদের কথা স্মরণ করিয়ে দেবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 1975 সালে যে দিনটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছিল, সেই দিনটিকে যারা "অমানবিক যন্ত্রণা" সহ্য করেছিলেন তাদের "ব্যাপক অবদান" স্মরণে 'সম্ভাবনা হাত্য দিবস' হিসাবে পালন করার সরকারের সিদ্ধান্ত ঘোষণা করার পরে বিজেপির প্রতিক্রিয়া এসেছিল। "সময়ের।

25 জুন, 1975 সেই কালো দিন ছিল যখন তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর "স্বৈরাচারী মানসিকতা" সংবিধানে নিহিত গণতন্ত্রকে "খুন" করে দেশে জরুরি অবস্থা জারি করেছিল, বিজেপি প্রধান ও কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডা একটি পোস্টে বলেছেন। এক্স।

তিনি বলেন, "এই দিনটি আমাদের সকল মহাপুরুষদের ত্যাগ ও শহীদের কথা স্মরণ করিয়ে দেবে যারা কংগ্রেসের এই স্বৈরাচারী মানসিকতার বিরুদ্ধে লড়াই করেছেন, নির্যাতন সহ্য করেছেন এবং সংবিধান রক্ষা এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রাণ দিয়েছেন।"

"আমি এই সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি যা প্রতি বছর আমাদের গণতন্ত্রের গুরুত্বের কথা মনে করিয়ে দেবে," তিনি যোগ করেছেন।