থানে, মহারাষ্ট্রের নভি মুম্বাই টাউনশিপের একজন 48-বছর-বয়সী ব্যক্তিকে ভাল রিটার্নের জন্য শেয়ার ট্রেডিনে প্রতারিতদের প্রলোভন দেখিয়ে 1.07 কোটি টাকা প্রতারণা করা হয়েছে বলে পুলিশ সোমবার জানিয়েছে।

রবিবার এই বিষয়ে একটি অ্যাপ এবং একটি ওয়েবসাইটের মালিক সহ 15 জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে এবং এটির তদন্ত চলছে, তারা বলেছে।

ন্যাভি মুম্বাই সাইবার পুলিশের সিনিয়র ইন্সপেক্টর গজানন কদম বলেছেন, প্রতারকরা 13 ফেব্রুয়ারি থেকে 5 মে এর মধ্যে বিভিন্ন অনুষ্ঠানে খারঘরের বাসিন্দার সাথে যোগাযোগ করেছিল, তাকে শেয়ার ব্যবসার মাধ্যমে লাভজনক রিটার্নের আশ্বাস দিয়েছিল এবং তাকে বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দিতে বাধ্য করেছিল।

লোকটি বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে 1,07,09,000 টাকা জমা করেছিল, কিন্তু যখন সে শেয়ারে তার দ্বারা বিনিয়োগ করা অর্থ ফেরত এবং ফেরত চেয়েছিল, তখন প্রতারকরা সাড়া দিতে ব্যর্থ হয়, কর্মকর্তা বলেছেন।

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে ওই ব্যক্তি সাইবার পুলিশে অভিযোগ নিয়ে যান।

অভিযোগের ভিত্তিতে, পুলিশ রবিবার ইন্ডিয়ান পেনাল কোড ধারা 419 (ব্যক্তিত্ব দ্বারা প্রতারণা), 420 (প্রতারণা) এবং 34 (কমো উদ্দেশ্য) এবং তথ্য প্রযুক্তি আইনের বিধানের অধীনে মামলা নথিভুক্ত করেছে, কর্মকর্তা বলেছেন