জোহানেসবার্গ [দক্ষিণ আফ্রিকা], দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স চান টিম ইন্ডিয়া "প্রথম ঘুষি নিক্ষেপ করুক" এবং এই চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চাইলে তাদের গেমপ্লেতে আক্রমণাত্মক হতে হবে।

বুধবার বার্বাডোসে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। ভারত তাদের গ্রুপ পর্বে গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি ম্যাচে তিনটি জয়ের সাথে শেষ করেছে যখন কানাডার বিপক্ষে তাদের শেষ খেলাটি একটি ওয়াশআউটে শেষ হয়েছে। আফগানিস্তান ওয়েস্ট ইন্ডিজের কাছে তিনটি জয় ও হারের মধ্য দিয়ে গ্রুপ পর্বের দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে।

ভারত আইসিসি টুর্নামেন্টে তাদের ট্রফির খরা শেষ করার লক্ষ্যে থাকবে, 2013 সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে শেষবার 2007 এবং 2011 সালে T20 WC এবং 50-ওভারের বিশ্বকাপ জয়ের পর। তারপর থেকে, ভারত টুর্নামেন্ট জয়ের কাছাকাছি এসে পৌঁছেছে। সেমিফাইনাল এবং ফাইনাল, কিন্তু নকআউটের সময় সবসময় ফলাফলের ভুল দিকে এসেছে।

তার ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে, ডি ভিলিয়ার্স বলেছেন, "শুধু নিশ্চিত করুন যে আপনি প্রথম পাঞ্চ ছুঁড়েছেন। বিগত বিশ্বকাপে, আমি মনে করি তারা কিছুটা রক্ষণশীল ছিল, একটি খেলায় তাদের পথ অনুভব করে। তারা এমন একটি মানসম্পন্ন দল। আমি মনে করি যে তারা গতি পেতে খেলার শুরুতে কিছুটা ঝুঁকি নিতে পারে কারণ তারা একবার গতি পেয়ে গেলে আর পিছনে ফিরে তাকাতে হয় না।"

ডি ভিলিয়ার্সও চান ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করুক, তাকে "মধ্য ওভারের সময় বিশ্বের সেরা খেলোয়াড়" বলে অভিহিত করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট, বছরের পর বছর ধরে ধারাবাহিকভাবে করায় টুর্নামেন্টটি আলোকিত করবে বলে আশা করা হয়েছিল। বরং, তিনি 1 (আয়ারল্যান্ডের বিপক্ষে), চার (পাকিস্তানের বিপক্ষে) এবং শূন্য (মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে) স্কোর সহ একটি অত্যন্ত খারাপ রান করেছেন। বিরাটের দুটি ডিসমিসাল আসে যখন ব্যাটার ব্যাট হাতে আক্রমনাত্মক পথ নিয়ে যাচ্ছিল, যখন ইউএসএ-র বিরুদ্ধে তার আউটের সময় তাকে অফ স্টাম্পের বাইরে অবতরণ করা একটি বলকে ধাক্কা দিতে দেখা যায়, যার সাথে তিনি প্রায়শই লড়াই করেছেন।

বিরাট রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) এর হয়ে ব্যাট হাতে একটি দুর্দান্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (2024) মরসুমের পরে টুর্নামেন্টে এসেছিলেন, যেখানে তিনি 15 ইনিংসে 61.75 এবং 154.69 স্ট্রাইক রেটে 741 রান করেছিলেন, একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশতক এবং অরেঞ্জ ক্যাপও জিতেছেন। বিরাট তার আইপিএল ক্যারিয়ারে তার সর্বোচ্চ স্ট্রাইক রেট নথিভুক্ত করেছেন এবং স্পিনারদের বিরুদ্ধে ব্যতিক্রমী ছিলেন, তাদের বিরুদ্ধে আরও আক্রমণাত্মক পদ্ধতি গ্রহণ করেছিলেন।

যাইহোক, এই আক্রমণাত্মক পন্থা নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামের কঠিন পৃষ্ঠে তার জন্য কাজ করেনি, যা ব্যাটারদের জন্য বাউন্স এবং দুর্বল খেলার জন্য সমালোচিত হয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে, বিরাট তার নতুন স্টাইল ব্যবহার করে একটি বড় নক দিয়ে তার দুর্বল স্কোরের ধারা ভাঙতে উদ্যত হবেন। বার্বাডোজ, অ্যান্টিগা এবং সেন্ট লুসিয়াতে ভারত তাদের খেলা খেলবে।

বিরাট সম্পর্কে ডি ভিলিয়ার্স বলেছেন, "আমি সবসময় বলেছি দয়া করে বিরাটকে তিন নম্বরে ব্যাট করুন। বিশেষ করে আরও ভালো উইকেটে যে তারা এখন খেলবে, বিরাট তিন নম্বরে থাকা লোক। সে আক্রমণাত্মক খেলা খেলতে পারে এবং পিছিয়েও যেতে পারে। প্রয়োজনে সে বিশ্বের সেরা খেলোয়াড় (ওপেনিংয়ের) কোনো কারণ দেখছি না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (সি), হার্দিক পান্ড্য, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, জাসপরাহ , মো. সিরাজ। রিজার্ভ: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।