"জনগণই আমার শক্তি এবং একমাত্র তারাই আমার রাজনৈতিক ভবিষ্যত নির্ধারণ করতে পারে। আমি রামনগর জেলার এবং আমি তাদের কাছে ঋণী। আমি জনগণকে তাদের সমর্থন দেওয়ার জন্য বলেছি এবং তারা সিদ্ধান্ত নেবে," তিনি সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় বলেন। BJP MLC C.P. যোগেশ্বরার মন্তব্য যে চান্নাপাটনা বিধানসভা উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা তার রাজনৈতিক কর্মজীবন শেষ করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরার ইঙ্গিত অনুসারে লোকসভা নির্বাচনে ব্যর্থতার পটভূমিতে কংগ্রেস হাইকমান্ডের পদক্ষেপের ইঙ্গিতের মধ্যে শিবকুমারের বিবৃতি তাৎপর্যপূর্ণ হয়েছে।

প্রবীণ বিজেপি বিধায়ক সুরেশ কুমারের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি জাতীয় সম্পদ নষ্ট করছেন, তিনি বলেন, "চান্নাপাটনায় উপ-নির্বাচন হলে কনকপুরায় উপনির্বাচন কেন হবে? কংগ্রেস রাজ্য ইউনিটের সভাপতি হিসাবে আমার দায়িত্ব রয়েছে।" আমি সিদ্দারামাইয়ার সঙ্গে একসঙ্গে নির্বাচনে লড়ব।”

শিবকুমার এর আগে ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি কেন্দ্রীয় মন্ত্রী এবং জেডি-এস রাজ্যের প্রধান এইচডি-র দ্বারা খালি করা চন্নাপাটনা থেকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কুমারস্বামী। জেডি-এস এই আসন থেকে কুমারস্বামীর ছেলে নিখিল কুমারস্বামীকে এনডিএ প্রার্থী হিসাবে প্রার্থী করার পরিকল্পনা করছে। বিজেপির যোগেশ্বরা যিনি 2023 সালে কুমারস্বামীর বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে হেরেছিলেন তিনিও একজন প্রার্থী।