কলকাতা (পশ্চিমবঙ্গ) [ভারত], শিলিগুড়ি স্ট্রাইকার্স কলকাতার আইকনিক ইডেন গার্ডেনে এখানে তাদের উদ্বোধনী ম্যাচে হারবার ডায়মন্ডসকে আট রানে জয়ী করে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে একটি জয়ী সূচনা করেছে।

মঙ্গলবার শিলিগুড়ি স্ট্রাইকার এবং হারবার ডায়মন্ডসের সাথে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ শুরু হয়েছিল উদ্বোধনী ম্যাচে যা একটি কম স্কোরিং থ্রিলারে পরিণত হয়েছিল। লিগ 28 জুন পর্যন্ত চলবে এবং এটি রোমাঞ্চকর ক্রিকেটের প্রতিশ্রুতি দেয়, যাতে ভক্তরা নিযুক্ত থাকে এবং বিনোদন পায়

শিলিগুড়ি স্ট্রাইকার্স 20 ওভারের মধ্যে 141 রানে গুটিয়ে যায় কিন্তু দলটি আশা হারায়নি এবং বাদল সিং বালিয়ানের (22 বলে 37) দুর্দান্ত নক সত্ত্বেও হারবার ডায়মন্ডসকে 133/10 এ সীমাবদ্ধ করে।

142 রান তাড়া করতে গিয়ে হারবার ডায়মন্ডস প্রথম দিকে ধাক্কা খেয়েছিল, কারণ উদ্বোধনী ব্যাটসম্যান সায়ান মন্ডল মাত্র 4 রান করার পর দ্বিতীয় ওভারে বিদায় নেন। চতুর্থ ওভারে হারবার ডায়মন্ডস দ্বিতীয় উইকেট হারালে শুরুটা খারাপ হয়।

প্রথম 10 ওভারে দলটি মাত্র 64 রান করার কারণে হারবার ডায়মন্ডসের জন্য এটি একটি মন্থর শুরু ছিল। 13 তম এবং 14 তম ওভারে দুটি দ্রুত উইকেট নিশ্চিত করে, হারবার ডায়মন্ডসের সমস্ত আশা ধূলিসাৎ হয়ে যায়। যাইহোক, বাদল আশা হারাননি এবং একপ্রান্ত থেকে গুলি চালাতে থাকেন।

অধিনায়ক মনোজ তিওয়ারি 13 বলে 4 রানের মন্থর ইনিংস খেলেন। শেষ ওভারে হারবার ডায়মন্ডসের প্রয়োজন ছিল 6 বলে 17 রান এবং বাদল আউট হওয়ার সাথে সাথেই লক্ষ্য থেকে 9 রান পিছিয়ে পড়ে।

শিলিগুড়ি স্ট্রাইকার্সের মালিক ঋষভ ভাটিয়া বলেছেন, "আমি আজ দলের পারফরম্যান্সে খুশি। কম টোটাল হওয়া সত্ত্বেও, দল কোনও আশা হারায়নি এবং মাঠে তাদের সেরাটা দিয়েছে। আমি আত্মবিশ্বাসী যে শিলিগুড়ি স্ট্রাইকাররা ভালো পারফরম্যান্স চালিয়ে যাবে।"

প্রথমে ব্যাট করে শিলিগুড়ি স্ট্রাইকার্স 20তম ওভারে 141/10 রানে গুটিয়ে যায়। প্রথমে ব্যাট করতে নামে, শিলিগুড়ি-ভিত্তিক দলটি একটি খারাপ শুরু করেছিল, দ্বিতীয় ওভারে উদ্বোধনী ব্যাটার অভিষেক রমনকে হারিয়েছিল।

ইনিংসকে পুনরুজ্জীবিত করতে অঙ্কুর পাল এবং বিশাল ভাটি 38 রানের জুটি গড়েন কিন্তু পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই শিলিগুড়ি স্ট্রাইকার্স আরেকটি ওপেনারকে হারিয়েছিল।

নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে এবং শিলিগুড়ি স্ট্রাইকার্স শীঘ্রই 11 তম ওভারে 81/5-এ ফিরে আসে। বিকাশ সিং এবং শান্তনু মাঝখানে কিছু মেরামতের কাজ করেছিলেন কারণ স্কোর 100 রানের সীমা ছাড়িয়ে গিয়েছিল।

একই ওভারে বিকাশ ও শান্তনু (৪১ বলে ৪৪) দুজনকেই হারিয়েছে শিলিগুড়ি স্ট্রাইকার্স। আকাশ দীপও পরের ওভারে বিদায় নেন কারণ উইকেট পতন থামেনি। শেষ পর্যন্ত, শিলিগুড়ি স্ট্রাইকার্স 19.3 ওভারে 141/10 গুটিয়ে যায়।

শিলিগুড়ি স্ট্রাইকার্স এখন বৃহস্পতিবার মুর্শিদাবাদ কিংসের সাথে শিং লক করবে। শিলিগুড়ি স্ট্রাইকার্স শিলিগুড়ি এবং অন্যান্য ক্যাচমেন্ট এলাকা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং প্রতিনিধিত্ব করছে। টুর্নামেন্টে তাদের প্রিয় খেলোয়াড়দের মাঠে নামতে দেখে উচ্ছ্বসিত ভক্তরা।

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের ধারণা IPL-এর আদলে পুরুষ ও মহিলা উভয় বিভাগেই 8টি ফ্র্যাঞ্চাইজি দল জড়িত।