চণ্ডীগড়, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান মঙ্গলবার ফিরোজপুর লোকসভা আসনের ভোটারদের AAP-কে ভোট দিতে এবং অঞ্চলে আকালি দলের আধিপত্য শেষ করতে বলেছেন।

ফিরোজপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী এএ প্রার্থী জগদীপ সিং কাকা ব্রারের সমর্থনে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় মান এই আবেদন করেছিলেন।

মান বলেছেন, "আপনি 2022 সালের বিধানসভা নির্বাচনে প্রবীণদের পরাজিত করেছেন। এবার ফিরোজপুরের দুর্গও ভেঙে ফেলতে হবে, যার মানে আকালি দলকে ফিরোজপুর থেকে হারতে হবে।"

ফিরোজপুর আসনটি বর্তমানে শিরোমনি আকালি দলের প্রধান সুখবি সিং বাদল প্রতিনিধিত্ব করছেন, যিনি এবার অন্য প্রার্থীর জন্য পথ তৈরি করেছেন। মান বলেছেন যে বাদল পরিবারের সকল সদস্য সাম্প্রতিক নির্বাচনে হেরেছে।

'কেবল হারসিমরত কৌর বাদল বাকি। এই নির্বাচনে বাথিন্দা আসন থেকে হরসিমরত কৌরের জামানত বাজেয়াপ্ত হতে চলেছে। এরপর বাদল পরিবারের সবাই হারাবে। তখন তারা একে অপরকে 'আপনি হেরেছেন' বলে দোষারোপ করবে না। 'তুমি হেরেছ' কারণ সবাই হারবে,' তিনি বলেছিলেন।

তিনি বলেছিলেন যে পাঞ্জাবের "বংশীয় এবং ঐতিহ্যবাহী রাজনীতিবিদরা" সাধারণ পরিবারের লোকেরা বিধায়ক, মন্ত্রী এবং মুখ্যমন্ত্রী হওয়ার কারণে বিরক্ত।

মান বলেছিলেন, "এই লোকেরা ক্ষমতাকে তাদের জন্মগত অধিকার এবং পদকে তাদের পৈতৃক সম্পত্তি হিসাবে বিবেচনা করেছিল।"

তিনি প্রাক্তন অর্থমন্ত্রী মনপ্রীত বাদলকেও খোঁচা দিয়েছিলেন এবং অভিযোগ করেছিলেন যে তিনি যখন অফিসে ছিলেন, তখন রাষ্ট্রীয় কোষাগার খালি থাকার কথা উল্লেখ করা তাঁর অভ্যাস ছিল।

তিনি বলেন, "আমরা আজ পর্যন্ত এটা কখনো বলিনি। আমরা পাঞ্জাব সরকারের কোষাগার পূরণ করছি।"

মুখ্যমন্ত্রী বলেন, “আমরা গত দুই বছরে ৪৩,০০০ সরকারি চাকরি দিয়েছি। মোট 829 AA Aadmi ক্লিনিক প্রতিষ্ঠিত হয়েছে, যেখানে দুই কোটি মানুষ বিনামূল্যে চিকিৎসা পেয়েছে, চমৎকার স্কুল খোলা হয়েছে।

তিনি বলেন, "এ বছর প্রায় আড়াই লাখ শিশু তাদের স্কুল পরিবর্তন করে সরকারি স্কুলে ভর্তি হয়েছে। আমি আপনার অসহায়ত্বকে আমার পছন্দে রূপান্তর করতে চাই। আজকে, আপনার সন্তানদের বেসরকারি স্কুলে ভর্তি করা এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানো আপনার বাধ্যতামূলক কারণ। আপনি এখনও সরকারী স্কুল এবং হাসপাতাল বিশ্বাস করেন না.

"আগামী দিনগুলিতে, আমি সরকারী স্কুল এবং হাসপাতালগুলিকে এত সুন্দর করে তুলব যাতে প্রাইভেট স্কুল এবং হাসপাতালগুলি বেছে নেওয়া আপনার বাধ্যবাধকতা নয়, আপনার পছন্দ হয়ে উঠবে।"