নয়াদিল্লি, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান বুধবার উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের কৃষিমন্ত্রীদের সঙ্গে দেখা করেছেন তাদের রাজ্যে কৃষক ও কৃষি খাতের সমস্যা নিয়ে আলোচনা করতে।

একটি সরকারী বিবৃতি অনুসারে, চৌহান "দেশে কৃষি ক্ষেত্রের দ্রুত অগ্রগতির" লক্ষ্যে রাজ্যভিত্তিক আলোচনা শুরু করেছিলেন।

তিনি গত মাসে আসাম ও ছত্তিশগড় রাজ্যের কৃষিমন্ত্রীদের সঙ্গে দেখা করেছিলেন।

বুধবার, চৌহান উত্তরপ্রদেশের কৃষিমন্ত্রী সূর্য প্রতাপ শাহি এবং মধ্যপ্রদেশের কৃষিমন্ত্রী আদাল সিং কানসানার সাথে তাদের নিজ নিজ রাজ্যে কৃষি খাতের সমস্যা নিয়ে আলোচনা করার জন্য দেখা করেছিলেন।

চৌহান বলেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কৃষক ও কৃষিক্ষেত্রের স্বার্থ সর্বাগ্রে এবং কেন্দ্রীয় সরকার রাজ্যগুলিকে সব ধরনের সম্ভাব্য সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

বৈঠকে ফসলের বহুমুখীকরণ, তথ্য প্রযুক্তির ব্যবহার, ডিজিটাল শস্য জরিপ, কৃষকের রেজিস্ট্রি, ই-ন্যাম, কৃষক উৎপাদনকারী সংস্থাকে শক্তিশালীকরণ, প্রধানমন্ত্রী ফাসল বিমা যোজনা এবং কৃষি যান্ত্রিকীকরণ ইত্যাদি সহ বেশ কয়েকটি বিষয় আলোচনার জন্য উত্থাপিত হয়েছিল, বিবৃতি। বলেছেন

চৌহান বলেন, "ইউপিতে শস্য বৈচিত্র্য ও প্রাকৃতিক চাষের প্রচারের যথেষ্ট সুযোগ রয়েছে।"

তিনি পুনর্ব্যক্ত করেছেন যে কেন্দ্র এমপি সহ সমস্ত রাজ্যে উরদ, অড়হর এবং মসুরের জন্য 100 শতাংশ সংগ্রহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

গত মাসে কৃষি ও কৃষক কল্যাণ ও গ্রামীণ উন্নয়নের কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে, শ্রী চৌহান তার মন্ত্রকগুলির সাথে সম্পর্কিত সমস্যাগুলি নিয়ে বিস্তারিত আলোচনা করতে এবং দ্রুততার সাথে সমাধান করার জন্য রাজ্য মন্ত্রীদের সাথে একাধিক বৈঠক শুরু করেছেন।