নয়াদিল্লি, ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন ট্রান্সপোর্ট কর্পোরেশন ইন্ডিয়ান রেলওয়ে সার্ভিস অফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার্স অফিসার শলভ গোয়েলকে তার ব্যবস্থাপনা পরিচালক হিসাবে নিয়োগ করেছে, মঙ্গলবার জারি করা এক বিবৃতি অনুসারে।

গোয়েল বিনয় কুমার সিং-এর স্থলাভিষিক্ত হন যিনি 15 মার্চ কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছিলেন যা জাতীয় রাজধানী অঞ্চল জুড়ে দেশের প্রথম আঞ্চলিক র‌্যাপিড ট্রানজিট সিস্টেম (আরআরটিএস) প্রকল্প বাস্তবায়ন করছে।

বিবৃতিতে বলা হয়েছে, সিং সাত বছর আগে সংগঠনে যোগ দিয়েছিলেন।

গোয়েল, একজন 1989-ব্যাচের আইআরএসইই অফিসার, তার সাথে ভারতীয় রেলওয়েতে প্রচুর অভিজ্ঞতা এবং একটি বিশিষ্ট ক্যারিয়ার নিয়ে এসেছেন, তিনি অনেক গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন, এটি বলেছে।

বিবৃতিতে বলা হয়েছে, গোয়েল, আইআইটি-রুরকি থেকে বৈদ্যুতিক প্রকৌশলে স্নাতক, আইআইটি-দিল্লি থেকে শক্তি অধ্যয়নে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

মঙ্গলবার গোয়েল এনসিআরটিসি-এর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নিয়েছেন।

RRTS, বিবৃতিতে বলা হয়েছে, উন্নত সংযোগ এবং অ্যাক্সেসের মাধ্যমে সুষম এবং টেকসই নগর উন্নয়ন নিশ্চিত করে।

গোয়েল ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন ট্রান্সপোর্ট কর্পোরেশনে যোগ দিয়েছেন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মোড়কে যখন এটি সম্পূর্ণ 82-কিমি দীর্ঘ দিল্লি-গাজিয়াবাদ-মিরাট RRTS করিডোর চালু করার জন্য প্রস্তুত, বিবৃতিতে বলা হয়েছে।

NCRTC-তে যোগদানের ঠিক আগে, গোয়েল পশ্চিম রেলওয়ের সিনিয়র ডেপুটি জেনারেল ম্যানেজার-কাম-সিভিও হিসাবে কাজ করেছিলেন। রেলওয়ে অপারেশন, বিদ্যুতায়ন, বৈদ্যুতিক লোকোমোটিভ রক্ষণাবেক্ষণ, শক্তি ব্যবস্থাপনা এবং সাধারণ প্রশাসনে তার একটি সমৃদ্ধ পটভূমি রয়েছে, এতে বলা হয়েছে।

NCRTC কেন্দ্রীয় সরকার এবং দিল্লি, হরিয়ানা, রাজস্থান এবং উত্তর প্রদেশের একটি যৌথ উদ্যোগ কোম্পানি। এটি কেন্দ্রীয় আবাসন ও নগর বিষয়ক মন্ত্রকের প্রশাসনিক নিয়ন্ত্রণের অধীনে কাজ করে।

বিবৃতিতে বলা হয়েছে, দিল্লি-গাজিয়াবাদ-মিরাট করিডোর হল ভারতের প্রথম আরআরটিএস করিডোর।