নয়াদিল্লি [ভারত], দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে ভোট গণনা চলছে বলে, দ্রাবিড় মুনেত্র কাজগম (ডিএমকে)-কংগ্রেস জোট রাজ্যে লোকসভা নির্বাচনে জয়লাভ করতে দেখা গেছে যখন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ব্যর্থ হয়েছে। রাজ্যে তার অ্যাকাউন্ট খুলতে।

19 এপ্রিল লোকসভা নির্বাচনে তামিলনাড়ুর সমস্ত 39টি আসনে একক দফায় ভোট হয়েছে। রাজ্যে 72.09 শতাংশ ভোটারের উপস্থিতি রেকর্ড করা হয়েছে।

ডিএমকে 21টি আসনে এগিয়ে রয়েছে, কংগ্রেস নয়টি আসনে এগিয়ে রয়েছে, বিদুথালাই চিরুথাইগাল কাচি দুটি আসনে, ভারতীয় কমিউনিস্ট পার্টি দুটি আসনে, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) দুটি আসনে এবং পাট্টালি মক্কাল কাচি, মারুমালারচি দ্রাবিড় মুনেত্রা। কাজগাম, ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ ১টি করে এগিয়ে রয়েছে।

কোয়েম্বাটোরে, বিজেপির রাজ্য সভাপতি কে আন্নামালাই 22881 ভোটে ডিএমকে-এর গণপতি রাজকুমারের বিরুদ্ধে পিছিয়ে রয়েছেন।

দক্ষিণ চেন্নাইতে, বিজেপির তামিলিসাই সৌন্দররাজন ডিএমকে-এর তমিজাচি থাঙ্গাপান্ডিয়ানের বিরুদ্ধে 36346-এ পিছিয়ে রয়েছেন।

এদিকে, দ্রাবিড় মুন্নেত্র কাজগমের কানিমোঝি করুণানিধি অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্র কাজগমের শিবাসামি ভেলুমনি আর-এর বিরুদ্ধে 175991 ভোট নিয়ে এগিয়ে রয়েছেন।

ভারতীয় জনতা পার্টির বিনোজের বিপরীতে DMK-এর দয়ানিধি মারান 63631 ভোট নিয়ে এগিয়ে রয়েছেন।

শিবগঙ্গা থেকে কংগ্রেসের কার্তি পি চিদাম্বরম সর্বভারতীয় আন্না দ্রাবিড় মুনেত্র কাজগম নেতা জেভিয়েরদাস এ-এর বিরুদ্ধে 63368 ভোট নিয়ে এগিয়ে রয়েছেন।

তদুপরি, কংগ্রেসের মানিকম ঠাকুর বিরুধুনগর থেকে দেশিয়া মুরপোক্কু দ্রাবিড় কাজগম নেতা বিজয়প্রভাকরন ভি-এর বিরুদ্ধে 2129 ভোটে এগিয়ে রয়েছেন।

2019 সালে, DMK-এর নেতৃত্বাধীন জোট তামিলনাড়ুর লোকসভা নির্বাচনে 39টি আসনের মধ্যে 38টিতে জয়লাভ করে।

ইতিমধ্যে, ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন এনডিএ প্রারম্ভিক নেতৃত্বে সংখ্যাগরিষ্ঠতার চিহ্ন অতিক্রম করেছে এবং 200-এর উপরে ভারত ব্লক, সমস্ত এক্সিট পোল ভবিষ্যদ্বাণীকে অস্বীকার করে৷

প্রায় 642 মিলিয়ন লোক ভোট দিয়েছেন লোকসভা নির্বাচনে সাত দফায় অনুষ্ঠিত বিশাল ছয় সপ্তাহের মেয়াদে। কড়া নিরাপত্তার মধ্যে পোস্টাল ব্যালট পেপার দিয়ে ভোট গণনা শুরু হয়।

ভারতীয় জনতা পার্টি টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার দিকে নজর দিচ্ছে, যখন ভারত ব্লকের ছত্রছায়ায় বিরোধীরা ক্ষমতাসীন দলের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিতে চাইছে।

বেশিরভাগ এক্সিট পোল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য সরাসরি মেয়াদের ভবিষ্যদ্বাণী করেছে, তাদের মধ্যে বেশ কয়েকটি ক্ষমতাসীন বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) জন্য দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা তুলে ধরেছে।

কংগ্রেস দল এবং তার সহযোগীরা বহির্গমন পোলগুলিকে "অর্কেস্ট্রেটেড" এবং "ফ্যান্টাসি" হিসাবে প্রত্যাখ্যান করেছে, দাবি করেছে যে বিরোধী ভারত ব্লক কেন্দ্রে পরবর্তী সরকার গঠন করবে।

ভোট গণনার আগেই সুরাট লোকসভার একটি আসনে জয় পেয়েছে ভারতীয় জনতা পার্টি।

19 এপ্রিল থেকে 1 জুন পর্যন্ত সাত দফায় সারা দেশে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

2019 সালের নির্বাচনে, এনডিএ 353টি আসন দখল করেছিল, যার মধ্যে বিজেপি একা 303টি জিতেছিল। বিরোধী দল ইউপিএ পেয়েছে মাত্র 93টি আসন যার মধ্যে কংগ্রেস পেয়েছে 52টি।