আহমেদাবাদ, লীলাবতী ক্লিনিক অ্যান্ড ওয়েলনেস, মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের প্রবর্তকদের একটি উদ্যোগ, সোমবার আহমেদাবাদে একটি স্বাস্থ্যসেবা সুবিধার উদ্বোধন করেছে এবং বলেছে যে এটি আগামী পাঁচ বছরে প্রধান ভারতীয় শহরগুলিতে এই জাতীয় 50টি ক্লিনিক খোলার পরিকল্পনা করছে৷

8,000 বর্গফুট জুড়ে বিস্তৃত নতুন ক্লিনিক, অত্যাধুনিক চিকিৎসা ডিভাইস এবং অভিজ্ঞ স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি দল দিয়ে সজ্জিত, চিকিৎসা পরিষেবা এবং ডায়াগনস্টিক সরঞ্জামগুলির একটি বিস্তৃত অ্যারের অফার করবে, লীলাবতী ক্লিনিক একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

প্রবর্তক প্রশান্ত মেহতা বলেন, "আমাদের লক্ষ্য হল আমাদের সামগ্রিক সুস্থতা কর্মসূচির মাধ্যমে সামগ্রিক মঙ্গল প্রচার করার সাথে সাথে অ্যাক্সেসযোগ্য এবং বিশ্ব-মানের স্বাস্থ্যসেবা প্রদান করা।"

"গুজরাট থেকে, আমরা আহমেদাবাদে আমাদের প্রথম ক্লিনিক চালু করেছি। আমরা আগামী পাঁচ বছরে ভারতের বড় শহরগুলিতে এই ধরনের 50টি ক্লিনিক খোলার পরিকল্পনা করছি," মেহতা বলেছেন।

ক্লিনিকটি উন্নত ডায়াগনস্টিক পরিষেবা যেমন ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি), ইকোকার্ডিওগ্রাম (ইসিএইচও), স্ট্রেস টেস্ট (টিএমটি), উন্নত এক্স-রে, আল্ট্রাসাউন্ড (ইউএসজি), সংক্ষিপ্ত থাকার (দিনের যত্ন) এবং ছোট পদ্ধতির রুম পরিষেবা সহ প্রদান করে।

গান্ধীনগরের গিফ্ট সিটিতে একটি মাল্টি-স্পেশালিটি লীলাবতী হাসপাতালও আসছে এবং এর প্রথম ধাপটি আগামী বছরের মার্চের মধ্যে শুরু হবে বলে আশা করা হচ্ছে, মেহতা বলেছেন, যিনি মাল্টি-স্পেশালিটি পরিচালনাকারী লীলাবতী কীর্তিলাল মেহতা মেডিকেল ট্রাস্টের স্থায়ী ট্রাস্টি। মুম্বাইয়ের "লীলাবতী হাসপাতাল এবং গবেষণা কেন্দ্র"।

500 কোটি টাকারও বেশি ব্যয়ে 350 শয্যার হাসপাতালটি নির্মাণ করা হচ্ছে।

পৃথকভাবে, প্রোমোটাররা আগামী পাঁচ বছরে 4,000 কোটি টাকা বিনিয়োগে বিভিন্ন শহরে পাঁচটি হাসপাতাল খোলার পরিকল্পনা করেছে, তিনি যোগ করেছেন।

এই হাসপাতালগুলি নতুন দিল্লি, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু এবং আসামে আসবে বলে আশা করা হচ্ছে।