নয়াদিল্লি, গার্হস্থ্য মোবাইল ফোন নির্মাতা লাভা ইন্টারন্যাশনাল কোম্পানির বোর্ড পুনর্গঠন করেছে, প্রাক্তন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হারিওম রাইকে অপসারণ করেছে, কোম্পানির বিবৃতিতে বলা হয়েছে।

রাই ফেব্রুয়ারিতে তার পদ থেকে পদত্যাগ করেছিলেন এবং কোম্পানিতে কোনও পরিচালকের পদ রাখেন না। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা একটি মানি লন্ডারিং মামলায় তিনি বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন।

লাভা BSNL-এর প্রাক্তন চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর অনুপম শ্রীবাস্তব এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর এবং পুদুচেরির অজে কুমার সিংকে স্বাধীন পরিচালক হিসাবে অন্তর্ভুক্ত করেছেন।

“আমরা বোর্ড সদস্যদের পরিচয় করিয়ে দিতে পেরে আনন্দিত যারা কোম্পানির দৃষ্টিভঙ্গি এবং ব্র্যান্ডের বিবর্তনকে চালিত করবে। তাদের সমৃদ্ধ শিল্প অভিজ্ঞতা, কৌশলগত অন্তর্দৃষ্টি এবং লাভার প্রতি আবেগ অপারেশনাল শ্রেষ্ঠত্ব অর্জনে এবং এর বাজারের অংশীদারিত্ব বৃদ্ধিতে সহায়ক হবে।

লাভা ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর সুনীল রায়না বলেন, "নবগঠিত বোর্ড হল অভিজ্ঞ লাভার নেতৃত্বের সদস্য, প্রতিষ্ঠাতা এবং বিভিন্ন প্রেক্ষাপটের সাথে অত্যন্ত দক্ষ পেশাদারদের একটি আদর্শ মিশ্রণ।"

নতুন বোর্ডে রায়না, সঞ্জীব আগরওয়াল, শৈলেন্দ্র নাথ রাই, সুনি ভাল্লা, বিশাল সেহগাল ছাড়াও দুই নতুন স্বাধীন পরিচালক রয়েছেন।

সূত্র অনুসারে, হরিওম রাই ব্যক্তিগতভাবে কোম্পানিতে 15.27 শতাংশ শেয়ারের মালিক।

2021 সালে একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে কোম্পানির দ্বারা করা সর্বশেষ প্রকাশ অনুসারে, রাই কোম্পানিতে প্রায় 33 শতাংশ শেয়ার ছিল, ভাল্লার প্রায় 21 শতাংশ, সেহগালের প্রায় 16 শতাংশ, এসএন রাইয়ের 8.68 শতাংশ এবং রায়নার ছিল 0.13 শতাংশ। শতাংশ শেয়ার ছিল।

প্রকৃত বিবরণ প্রকাশ না করে, সূত্র জানায় যে 2021 সালের পরে বোর্ড সদস্যদের শেয়ারহোল্ডিং কাঠামো পরিবর্তিত হয়েছে।