নয়াদিল্লি, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গ এবং দলের নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা শনিবার লাদাখের শ্যাওক নদীতে একটি আকস্মিক বন্যার কারণে তাদের T-72 ট্যাঙ্ক ডুবে গিয়ে পাঁচজন সৈন্যের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন।

"লাদাখে একটি নদী পেরিয়ে একটি T-72 ট্যাঙ্ক পাওয়ার সময় একজন JCO (জুনিয়র কমিশন্ড অফিসার) সহ ভারতীয় সেনাবাহিনীর পাঁচজন সাহসী ব্যক্তির প্রাণহানির ঘটনায় গভীরভাবে মর্মাহত," খারগে X-এর একটি পোস্টে বলেছেন।

"এই বেদনাদায়ক ট্র্যাজেডির শিকার হওয়া সেনা সদস্যদের পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা। শোকের এই মুহুর্তে, জাতি আমাদের বীর সৈনিকদের অনুকরণীয় সেবাকে অভিবাদন জানাতে একত্রে দাঁড়িয়ে আছে," তিনি যোগ করেছেন।

লাদাখের নিওমা-চুশুল এলাকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) কাছে শ্যাওক নদীতে ট্যাঙ্ক ডুবে গেলে একজন জুনিয়র কমিশনড অফিসার সহ পাঁচজন সেনা সদস্য ডুবে যায়।

লোকসভার বিরোধী দলের নেতা রাহুল গান্ধী বলেছেন, সেনাদের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক।

"লাদাখে একটি নদী পার হওয়ার সময় একটি ট্যাঙ্কের সামরিক মহড়ার সময় দুর্ঘটনায় পাঁচ ভারতীয় সেনা সৈন্যের শহীদ হওয়ার খবর অত্যন্ত দুঃখজনক," তিনি X অন হিন্দিতে একটি পোস্টে বলেছেন।

তিনি একটি পোস্টে বলেন, "সকল শহীদ সৈনিকদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা জানানোর সময়, আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা এই শোকের মুহুর্তে তাদের পাশে দাঁড়িয়েছি। দেশ সর্বদা তাদের উত্সর্গ, সেবা এবং ত্যাগ মনে রাখবে," তিনি একটি পোস্টে বলেছিলেন। .

প্রিয়াঙ্কা গান্ধীও পাঁচ সেনার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

"লাদাখে আকস্মিক বন্যায় পাঁচ সেনা সৈন্যের শহীদ হওয়ার খবরটি অত্যন্ত দুঃখজনক। ঈশ্বর মৃতদের আত্মার শান্তি দান করুন। শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা," তিনি X-তে একটি পোস্টে হিন্দিতে বলেছেন।

তিনি যোগ করেন, "এই সর্বোচ্চ আত্মত্যাগের জন্য দেশ সবসময় আমাদের বীর সৈনিক এবং তাদের পরিবারের কাছে ঋণী থাকবে।"