নয়াদিল্লি [ভারত], হরিয়ানার রোহতক লোকসভা আসন থেকে কংগ্রেসের বিজয়ী প্রার্থী, দীপেন্দর সিং হুডা বলেছেন, লোকসভা নির্বাচনের ফলাফল স্পষ্ট করেছে যে তিন মাস পরে অনুষ্ঠিতব্য পরবর্তী বিধানসভা নির্বাচনের ফলাফল কংগ্রেসের হবে' আনুকূল্য.

হুডা বলেন, "হরিয়ানার মানুষ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে। সারা দেশে ভারত ব্লকের যত ভোট পেয়েছে তার মধ্যে হরিয়ানা সবচেয়ে বেশি শতাংশ ভোট পেয়েছে। হরিয়ানায় আমরা 47.6 শতাংশ ভোট পেয়েছি। কংগ্রেস 5টি লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছে। এবং হরিয়ানার 46 টি বিধানসভা কেন্দ্রে একটি লিড পেয়েছে, যা স্পষ্ট করে দেয় যে আগামী দিনে রাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া বিধানসভা নির্বাচনের ফলাফল কংগ্রেসের পক্ষে হবে এবং সংবিধান বাঁচাতে ভোট দিয়েছে বিজেপির অহংকার।"

তিনি আরও বলেছিলেন যে বিজেপি সংখ্যায় এগিয়ে থাকতে পারে তবে মানুষ কংগ্রেসকে নৈতিক শক্তি দিয়েছে।

রোহতক লোকসভা আসনে দীপেন্দর সিং হুডা বিজেপির ডঃ অরবিন্দ কুমার শর্মাকে ৩,৪৫,২৯৮ ভোটে পরাজিত করেছেন।

হরিয়ানার সিরসা থেকে জয়ী কংগ্রেস নেতা কুমারী সেলজা মন্তব্য করেছেন যে দলটি লোকসভা নির্বাচনে আরও ভাল পারফরম্যান্স করতে পারত এবং পরবর্তী লক্ষ্য আসন্ন বিধানসভা নির্বাচনে একটি নির্ণায়ক বিজয় নিবন্ধনের জন্য আরও ভাল কৌশল গ্রহণ করা হবে।

কুমারী সেলজা বলেন, "আমরা আরও ভাল পারফরম্যান্স করতে পারতাম। আমরা দলে আমাদের পারফরম্যান্স নিয়ে আলোচনা করব এবং সরকার গঠনের তিন মাস পরে রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে একটি নির্ণায়ক বিজয় নিবন্ধনের জন্য কীভাবে আরও ভাল কৌশল গ্রহণ করা যায় তাও দেখব। ভারত জোটে আমাদের সিনিয়র নেতারা সিদ্ধান্ত নেবেন (কেন্দ্রে সরকার গঠনের প্রয়াসে)।"

কুমারী সেলজা কংগ্রেসের অশোক তানওয়ারকে 268497 ভোটে পরাজিত করেছেন।

হরিয়ানায়ও, বিজেপি গত দুটি লোকসভা নির্বাচনে তার আধিপত্য হারিয়েছে এবং পাঁচটি আসনে জিতেছে। রাজ্যের অন্য পাঁচটি আসনে কংগ্রেস জিতেছে। এই বছরের শেষের দিকে হরিয়ানা বিধানসভা নির্বাচনের মুখোমুখি হবে।

ভারতের নির্বাচন কমিশনের মতে, বিজেপি 240টি আসন জিতেছে, যা তার 2019 সালের 303 আসনের তুলনায় অনেক কম। অন্যদিকে কংগ্রেস 99টি আসন জিতে একটি শক্তিশালী উন্নতি করেছে। যদিও বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট 292টি আসন জিতেছে, ভারত ব্লক 230 চিহ্ন অতিক্রম করেছে, কঠোর প্রতিদ্বন্দ্বিতা তৈরি করেছে এবং সমস্ত ভবিষ্যদ্বাণী অস্বীকার করেছে।