রিও অলিম্পিক ব্রোঞ্জ পদক বিজয়ী সাক্ষী এবং 2010 কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী গীতা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ একটি যৌথ বিবৃতি শেয়ার করেছেন।

"যখন আমাদের গ্রাম ও সম্প্রদায় আমাদের বড় করেছে, পুরো জাতি আমাদেরকে চ্যাম্পিয়ন করার জন্য একত্রিত করেছে। তেরঙ্গার জন্য লড়াই করার চেয়ে বড় সম্মান আর কিছু হতে পারে না এবং আপনার ভালবাসা এবং অনুপ্রেরণা এটি সম্ভব করেছে। আমরা আমাদের অংশীদারদের কাছেও কৃতজ্ঞ। , সরকারী এবং বেসরকারী উভয়ই, তাদের অবদানের জন্য, এবং আমরা বিশেষভাবে সরকারের টেকসই প্রতিশ্রুতি ও সমর্থনকে স্বীকার করি," পোস্টটি পড়ে।

"আপনার বিশ্বাস শোধ করার একমাত্র উপায় হল আমাদের খেলাধুলার প্রতিভা, অভিজ্ঞতা, দৃঢ়তা এবং সাফল্যকে খেলাধুলার সেবায় উৎসর্গ করা। তাই আমরা দুজন মিলে রেসলিং চ্যাম্পিয়ন্স সুপার লিগ (WCSL) তৈরি করতে এসেছি।"

বিবৃতিতে বলা হয়েছে, "WCSL, একটি বিশ্বমানের আন্তর্জাতিক লীগ, আমাদের কুস্তিগীরদেরকে বিশ্বব্যাপী খেলাধুলায় আধিপত্য বিস্তার করতে দক্ষতা ও শক্তিশালী করবে এবং একটি হাইপার-কম্পিটিটিভ, দক্ষভাবে তত্ত্বাবধানে থাকা পরিবেশে সেরা-ইন-ক্লাস সাপোর্ট সিস্টেমের সাথে বিশ্বের সেরা খেলায় অংশগ্রহণ করবে।" আরও

প্যারিস অলিম্পিকের ব্রোঞ্জ পদক বিজয়ী আমান সেহরাওয়াতও তাদের নতুন প্রচেষ্টায় এই জুটির সাথে যোগ দিয়েছেন এবং তার পূর্ণ সমর্থন বাড়িয়েছেন।

"আমরা আনন্দিত যে আমান আমাদের দৃষ্টিভঙ্গি ভাগ করে নিয়েছে এবং এই যাত্রায় আমাদের সাথে যোগ দিচ্ছে৷ "এই লিগটি একটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ যা ভারতীয় কুস্তিকে ব্যাপকভাবে সাহায্য করবে এবং তাই আমি এটির অংশ হতে চাই এবং এটিকে পুরোপুরি সমর্থন করতে চাই", তিনি বলেছিলেন৷ আমরা ভারতীয় কুস্তির এই উজ্জ্বল তরুণ তারকার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।"

"কুস্তি ভারতীয় খেলাধুলায় বীরত্ব, গৌরব এবং সম্প্রদায়ের চেতনার কিছু সবচেয়ে অনুপ্রেরণামূলক গল্প ধারণ করে। WCSL-এর মাধ্যমে আমরা সেগুলিকেও প্রাণবন্ত করে তুলব! WCSL যখন কুস্তির উপর দৃষ্টি নিবদ্ধ করে, এটি একটি গড়ে তোলার জন্য আমাদের অপ্রতিরোধ্য তাগিদ দ্বারাও অনুপ্রাণিত হয়। ভারতীয় খেলাধুলায় টেকসই উচ্চ পারফরম্যান্সের সংস্কৃতি এবং প্রতিটি ভারতীয়কে খেলার আনন্দ অনুভব করতে অনুপ্রাণিত করে।

"যদিও আমরা দুজনের দ্বারা প্রতিষ্ঠিত, WCSL হল একটি জাতীয় মিশন যা সমস্ত স্টেকহোল্ডারদের সাথে ঘনিষ্ঠ অংশীদারিত্বের সাথে সম্মান করতে এবং কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ... আমাদের হৃদয় কেবল ভারতের জন্য, ভারতীয় কুস্তির জন্য এবং ভারতীয় খেলার জন্য। আসুন, আসুন গড়ে তুলি আমাদের স্বপ্নের স্পোর্টিং ইন্ডিয়া মিল কে, এক সাথ!" পোস্ট শেষ হয়েছে.

সাক্ষী, যিনি গত বছর কুস্তিগীরের প্রতিবাদে বিশিষ্ট মুখ ছিলেন বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটের সাথে, যিনি এখন রাজনীতিতে যোগ দিয়েছেন, গত বছরের ডিসেম্বরে কুস্তি থেকে অবসর নেওয়ার ঘোষণা করেছিলেন।