সোমবার পূর্ণিয়ায় সাংবাদিকদের সাথে আলাপচারিতার সময়, যাদব কংগ্রেস মতাদর্শের সাথে নিজেকে একত্রিত করে আদর্শিক রাজনীতির প্রতি তার প্রতিশ্রুতির উপর জোর দিয়েছিলেন।

“আমি রূপাউলি বিধানসভা কেন্দ্রের জন্য কংগ্রেস-সমর্থিত প্রার্থী বিমা ভারতীকে সমর্থন করেছি। নির্বাচনের পরে এলাকায় উন্নয়নমূলক কাজ শুরু করার প্রতিশ্রুতি দিয়ে আমি রূপাউলির জনগণকে বিমা ভারতীকে সমর্থন করার জন্য আহ্বান জানাই,” যাদব বলেছিলেন।

এই অঞ্চলে তার আবেদন এবং প্রভাবের কারণে তার সমর্থন নির্বাচনের গতিশীলতাকে প্রভাবিত করতে পারে।

যাদব বলেছিলেন যে তিনি রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সোনিয়া গান্ধী এবং কংগ্রেসের আদর্শে প্রতিশ্রুতিবদ্ধ এবং সেই কারণেই তিনি নিজেকে এনডিএ থেকে দূরে সরিয়ে নিয়েছেন।

রূপৌলির প্রাক্তন জেডি-ইউ বিধায়ক, ভারতী লোকসভা নির্বাচনের আগে পদত্যাগ করেছেন। পরে তিনি আরজেডিতে যোগ দিয়েছিলেন এবং পূর্ণিয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যেটিতে তিনি হেরেছিলেন।

রূপাউলি বিধানসভা আসনের উপনির্বাচন 10 জুলাই নির্ধারিত হয়েছে৷ আরজেডি-র বিমা ভারতী এবং জেডি-ইউ-এর কালাধর মণ্ডল প্রতিদ্বন্দ্বিতা করছেন৷ উপরন্তু, শঙ্কর সিং, লোক জনশক্তি পার্টির (এলজেপি) একজন প্রাক্তন বিধায়ক যিনি এলজেপিআরভির সাথে যুক্ত ছিলেন, চিরাগ পাসওয়ানের টিকিট প্রত্যাখ্যান করার পরে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।