নয়াদিল্লি [ভারত], প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার রুদ্রপ্রয়াগ টেম্পো ট্রাভেলার দুর্ঘটনায় নিহতদের পরিবারকে 2 লাখ রুপি এক্স-গ্রেশিয়া ত্রাণ ঘোষণা করেছেন।

শনিবার উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলার বদ্রিনাথ হাইওয়েতে একটি টেম্পো ট্রাভেলার যেটিতে তারা ভ্রমণ করছিল একটি গভীর খাদে পড়ে যাওয়ার পরে 26 জন যাত্রী নিয়ে 12 জন নিহত এবং 14 জন আহত হয়েছে।

"প্রত্যেক মৃতের আত্মীয়কে PMNRF থেকে 2 লক্ষ টাকা এক্স-গ্রেশিয়া দেওয়া হবে। আহতদের 50,000 টাকা দেওয়া হবে," প্রধানমন্ত্রীর কার্যালয় X-তে জানিয়েছে৷

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এইমস ঋষিকেশে রুদ্রপ্রয়াগ টেম্পো ট্রাভেলার দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সাথে দেখা করেছেন।

"আহতদের যথাযথ চিকিৎসা পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। তাদের পরিবারকে একে একে জানানো হচ্ছে। তারা যাতে আরও প্রয়োজনীয় সব চিকিৎসা পায় তা নিশ্চিত করার জন্য আমরা সব ব্যবস্থা করেছি। আমি এই (দুর্ঘটনা) তদন্তের নির্দেশ দিয়েছি। )," সে বলেছিল.

মণিকান্ত মিশ্র, কমান্ডার এসডিআরএফ-এর নির্দেশ অনুসারে, পোস্ট রতুদা এবং অগস্ত্যমুনি থেকে এসডিআরএফ-এর 14 সদস্যের দুটি দল উদ্ধার সরঞ্জাম নিয়ে অবিলম্বে ঘটনাস্থলে রওনা হয়।

চপ্তা-তুঙ্গনাথ-চন্দ্রশিলা ভ্রমণে আসা ২৬ জন যাত্রীকে নিয়ে ওই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মূল সড়কের প্রায় ৫০০ মিটার নিচে খাদে পড়ে যায়।

এসআই ভগত সিং কান্ডারি এবং এসআই ধর্মেন্দ্র পানওয়ারের নেতৃত্বে এসডিআরএফ দল ঘটনাস্থলে পৌঁছে অত্যন্ত কঠিন পরিস্থিতিতে কঠোর পরিশ্রম করে এবং স্থানীয় পুলিশ ও জনগণের সাথে একটি যৌথ উদ্ধার অভিযান চালায়, এই সময় 14 জন আহতকে উদ্ধার করে জেলা হাসপাতালে পাঠানো হয়, রুদ্রপ্রয়াগ। , অ্যাম্বুলেন্সের মাধ্যমে, যেখান থেকে সাতজন গুরুতর আহতকে এয়ারলিফট করে উচ্চতর কেন্দ্র, AIIMS ঋষিকেশে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়, যাদের লাশও প্রধান সড়কে নিয়ে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এসডিআরএফ-এর একটি দল ঋষিকেশের AIIMS-এ ইন্সপেক্টর কাবিন্দ্র সজওয়ানের নেতৃত্বে উপস্থিত ছিল, যারা আহতদের হেলিকপ্টার থেকে এয়ারলিফট করে হাসপাতালে নিয়ে যায়।