কংগ্রেস নেতা তাদের প্রতি তার স্বকীয়তা নিশ্চিত করেছেন, সংসদের অভ্যন্তরে তাদের উদ্বেগ এবং কণ্ঠস্বরকে সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছেন, যে কোনও আক্রমণের বিরুদ্ধে অবিচলভাবে সংবিধানকে রক্ষা করেছেন।

ভিডিও বার্তায়, রাহুল গান্ধী জোর দিয়েছিলেন যে বিরোধী নেতার ভূমিকা নিছক পদবীকে অতিক্রম করে, জনগণের কণ্ঠস্বরকে চ্যাম্পিয়ন করার এবং তাদের স্বার্থ ও অধিকারের জন্য লড়াই করার ভারী দায়িত্ব বহন করে।

রাহুল গান্ধী দেশের জনগণ, কংগ্রেস কর্মী এবং ভারত ব্লকের সহকর্মীদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যাতে তিনি তাদের আস্থার সাথে তাকে অর্পণ করেন।

তিনি জোর দিয়েছিলেন যে বিরোধীদলীয় নেতার পদটি নিছক একটি উপাধি নয়, বরং জনগণের কণ্ঠস্বরকে প্রতিনিধিত্ব করা এবং তাদের স্বার্থ ও অধিকারের পক্ষে একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব।

কংগ্রেস নেতা বলেছিলেন যে যখন কেউ তাকে জিজ্ঞাসা করেছিল যে এলওপি হওয়ার অর্থ কী, তিনি উত্তর দিয়েছিলেন যে "এটি আপনার কণ্ঠস্বর এবং যন্ত্র। আপনার অনুভূতি, আপনার সমস্যা যাই হোক না কেন, আমি লোকসভায় আপনার পক্ষে সেগুলি উত্থাপন করব"।

তিনি দরিদ্র, বঞ্চিত, সংখ্যালঘু, কৃষক এবং শ্রমিকদের জন্য সবচেয়ে শক্তিশালী সুরক্ষা হিসাবে সংবিধানের তাত্পর্যও তুলে ধরেন, যে কোনও হুমকির বিরুদ্ধে এটিকে জোরালোভাবে রক্ষা করার অঙ্গীকার করেন এবং অটল দৃঢ়তার সাথে প্রতিটি আক্রমণ মোকাবেলা করার প্রতিশ্রুতি দেন।

"আমি দলিত, দরিদ্র, বঞ্চিত, সংখ্যালঘু, কৃষক এবং শ্রমিকদের সাথে সংহতি প্রকাশ করছি। আমরা সংবিধানকে অবমূল্যায়ন বা আক্রমণ করার জন্য যে কোনো সরকারি প্রচেষ্টার তীব্র বিরোধিতা করব এবং আমরা দৃঢ়ভাবে এটিকে রক্ষা করব।

রাহুল গান্ধী X-এ পোস্ট করা সংক্ষিপ্ত ভিডিও বার্তায় বলেছেন, "আমি আপনারই এবং আমি আপনার সুবিধার জন্য একচেটিয়াভাবে সেবা করব। আমি সংসদে আপনার উদ্বেগগুলিকে আরও বাড়িয়ে দেব।"

এর আগে বুধবার, লোকসভার স্পিকার ওম বিড়লা আনুষ্ঠানিকভাবে রাহুল গান্ধীকে বিরোধী দলের নেতা হিসাবে স্বীকৃতি দেন, আগের দিন লোকসভা সচিবালয়ে কংগ্রেসের যোগাযোগের পর।

বুধবার লোকসভা সচিবালয়ের জারি করা একটি বিজ্ঞপ্তি অনুসারে, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে আনুষ্ঠানিকভাবে লোকসভার বিরোধী দলের নেতা হিসাবে স্বীকৃতি দেওয়া হয়েছে, যা 9 জুন থেকে কার্যকর হবে।