মালাপ্পুরম (কেরল), কংগ্রেস নেতা রাহুল গান্ধী যিনি 2024 সালের সাধারণ নির্বাচনে ওয়ায়ান্ড এবং রায় বেরেলি লোকসভা আসন থেকে জয়ী হয়েছেন বুধবার বলেছেন যে তিনি কোন নির্বাচনী এলাকা ছেড়ে দেবেন তা নিয়ে তিনি দ্বিধাগ্রস্ত ছিলেন।

গান্ধী অবশ্য বলেছেন যে তিনি যে সিদ্ধান্তই নিন না কেন, উভয় নির্বাচনী এলাকাই তাতে খুশি হবে।

লোকসভায় তাকে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত করার জন্য তিনি ওয়ানাডের জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, "আমি শীঘ্রই আপনার সাথে দেখা করার অপেক্ষায় রয়েছি।"

"আমার সামনে একটি দ্বিধা আছে, আমি ওয়েনাডের সাংসদ হব নাকি রায়বেরেলির। আমি আপনার কাছে যা প্রতিশ্রুতি দেব তা হল ওয়ায়ান্ড এবং রায়বরেলি উভয়েই আমার সিদ্ধান্তে খুশি হবে," কংগ্রেস নেতা একটি বক্তব্য দেওয়ার সময় বলেছিলেন। এখানে জনসভা।

টানা দ্বিতীয়বারের জন্য বিশাল ব্যবধানে ওয়েনাড এলএস আসন জিতে রাজ্যে এটি তার প্রথম উপস্থিতি।

গান্ধী নরেন্দ্র মোদীকে এই বলে খোঁচা দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী যেভাবে করেন সেভাবে তিনি ঈশ্বরের কাছ থেকে কোনও নির্দেশ পান না।

মোদীকে উপহাস করে, কংগ্রেস নেতা বলেছিলেন যে ভগবান প্রধানমন্ত্রীকে দেশের প্রধান বিমানবন্দর এবং বিদ্যুৎ কেন্দ্রগুলি আদানির হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন।

"কিন্তু, আমি একজন মানুষ। আমার ঈশ্বর দেশের দরিদ্র মানুষ। তাই, আমার জন্য এটা সহজ। আমি শুধু মানুষের সাথে কথা বলি এবং তারা আমাকে বলে কি করতে হবে," গান্ধী বলেন।

তার বক্তৃতার সময়, তিনি আরও বলেছিলেন যে 2024 সালের লোকসভা ভোটের লড়াই ছিল ভারতের সংবিধান রক্ষার জন্য এবং সেই লড়াইয়ে, ভালবাসা এবং স্নেহ দ্বারা ঘৃণা, নম্রতার দ্বারা অহংকার পরাজিত হয়েছে।

গান্ধী আরও বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদিকে এখন তার মনোভাব পরিবর্তন করতে হবে কারণ ভারতের জনগণ তাকে একটি স্পষ্ট বার্তা পাঠিয়েছে।

কংগ্রেস নেতা কেন্দ্রে গঠিত সরকারকে "পঙ্গু" বলে অভিহিত করেছেন।