মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মহারাষ্ট্রের আইন পরিষদের সদস্য প্রসাদ লাড অভিযোগ করেছেন যে শিবসেনার উদ্ধব ঠাকরে দল থেকে বিরোধীদলীয় নেতা (এলওপি) আম্বাদাস দানভে দানভের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহার করেছেন এবং দাবি করেছেন যে দানভে ডেপুটি চেয়ারম্যানের উচিত তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।

প্রসাদ লাড সংসদে হিন্দুদের নিয়ে বিবৃতি দেওয়ার জন্য রাহুল গান্ধীর বিরুদ্ধে মহারাষ্ট্র বিধান পরিষদে একটি প্রস্তাব পাস করার জন্য জোর দিয়েছিলেন। আম্বাদাস দানভে, এলওপি এর বিরুদ্ধে যুক্তি দিয়েছিলেন এবং বলেছিলেন যে এটি তাদের বিষয় নয় এবং সংসদে এটি নিয়ে আলোচনা হচ্ছে। "আমাদের আমাদের আলোচনায় ফোকাস করা উচিত," ড্যানভে যুক্তি দিয়েছিলেন।

ক্ষমতাসীন মহাযুতি জোটের এমএলসি সহ প্রসাদ লাড আপত্তি জানিয়ে আম্বাদাস দানভেকে প্রশ্ন করতে শুরু করেন। "তুমি হিন্দু না?" মহাযুতি এমএলসিরা দানভেকে জিজ্ঞাসা করেছিল, ক্রমাগত তার দিকে আঙুল তুলে উত্তর দাবি করেছিল।

বিধান পরিষদে ব্যাপক হট্টগোল হয়েছিল এবং অম্বাদাস দানভে এবং প্রসাদ লাডের মধ্যে একটি উত্তপ্ত তর্ক শুরু হয়েছিল।

প্রসাদ লাড অম্বাদাস দানভেকে তার বিরুদ্ধে অকথ্য ভাষা ব্যবহার করার জন্য অভিযুক্ত করেছেন এবং ডেপুটি চেয়ারম্যানের কাছে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

এরপর হট্টগোলের জেরে মঙ্গলবার পর্যন্ত বিধানসভা মুলতবি করা হয়।

আজ নিম্নকক্ষে রাহুল গান্ধী বলেন, বিজেপি পুরো হিন্দু সমাজ নয়।

তিনি বলেন, "নরেন্দ্র মোদি পুরো হিন্দু সমাজ নয়। বিজেপি পুরো হিন্দু সমাজ নয়, আরএসএস পুরো সমাজ নয়, এটা বিজেপির চুক্তি নয়।"

"অভয়মুদ্রা হল কংগ্রেসের প্রতীক...অভয়মুদ্রা হল নির্ভীকতার অঙ্গভঙ্গি, হল আশ্বাস এবং নিরাপত্তার অঙ্গভঙ্গি, যা ভয়কে দূর করে এবং হিন্দু, ইসলাম, শিখ ধর্ম, বৌদ্ধধর্ম এবং অন্যান্য ভারতীয় ধর্মে ঐশ্বরিক সুরক্ষা ও আনন্দ প্রদান করে... .আমাদের সমস্ত মহান ব্যক্তিরা অহিংসা এবং শেষ ভয়ের কথা বলেছেন...কিন্তু, যারা নিজেদেরকে হিন্দু বলে তারা শুধুমাত্র হিংসা, ঘৃণা, অসত্যের কথা বলে...আপ হিন্দু হো হি না," কংগ্রেস নেতা যোগ করেছেন।