নয়াদিল্লি, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শুক্রবার এনডিএ সংসদীয় দলের নেতা নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী মনোনীত হিসাবে নিযুক্ত করেছেন এবং নতুন সরকার রবিবার সন্ধ্যায় শপথ নেবে।

মুর্মু মোদির কাছে নিয়োগের চিঠি হস্তান্তর করেছেন, যিনি শুক্রবার সন্ধ্যায় এখানে রাষ্ট্রপতি ভবনে তার সাথে সাক্ষাত করেছিলেন।

এর আগে, বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-র নেতারা মুর্মুকে ডেকেছিলেন এবং এনডিএ সংসদীয় দলের নেতা হিসাবে নির্বাচিত মোদীর সমর্থনের চিঠি হস্তান্তর করেছিলেন।

রাষ্ট্রপতি ভবনের সামনে মিডিয়াকে সম্বোধন করে, মোদি বলেছিলেন যে তিনি রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত প্রধানমন্ত্রী হিসাবে নিযুক্ত হয়েছেন।

"রাষ্ট্রপতি আমাকে প্রধানমন্ত্রী-মনোনীত হিসাবে কাজ করতে বলেছেন এবং তিনি আমাকে শপথ অনুষ্ঠান সম্পর্কে অবহিত করেছেন," মোদি বলেছিলেন এবং যোগ করেছেন যে তিনি রাষ্ট্রপতিকে জানিয়েছেন যে অনুষ্ঠানটি 9 জুন সন্ধ্যায় অনুষ্ঠিত হলে তারা স্বাচ্ছন্দ্য বোধ করবেন। .

তিনি বলেছিলেন যে রাষ্ট্রপতি ভবন কখন রাষ্ট্রপতির কাছে মন্ত্রী পরিষদের তালিকা হস্তান্তর করবেন তার মধ্যে রবিবার শপথ অনুষ্ঠানের বিশদ বিবরণ তৈরি করবে।

"এই 18 তম লোকসভা সেই স্বপ্নগুলি পূরণ করার জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক যখন দেশ 2047 সালে স্বাধীনতার 100 বছর উদযাপন করবে," মোদি বলেছিলেন।

এই 18 তম লোকসভা হল একটি নতুন শক্তি, তারুণ্যের শক্তি, এবং জনগণ এনডিএ সরকারকে আরও একটি সুযোগ দিয়েছে, মোদি বলেছিলেন।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ 293টি আসন জিতেছে এবং 543 সদস্যের হাউসে সংখ্যাগরিষ্ঠতা ভোগ করেছে।