নয়াদিল্লি, ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধানখার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার তার 66 তম জন্মদিনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দীর্ঘ ও সুস্থ জীবন কামনা করেছেন।

মুর্মু দিল্লির ভগবান জগন্নাথ মন্দিরে গিয়ে তার দিন শুরু করেছিলেন এবং সমস্ত নাগরিকের কল্যাণের জন্য প্রার্থনা করেছিলেন।

"জয় জগন্নাথ! আজ আমি দিল্লির জগন্নাথ মন্দির পরিদর্শন করেছি এবং সমস্ত দেশবাসীর কল্যাণের জন্য প্রার্থনা করেছি এবং (ইচ্ছা করেছি) যে আমাদের দেশ অগ্রগতির নতুন মান স্থাপন করে চলেছে," রাষ্ট্রপতির কার্যালয় X-এ হিন্দিতে একটি পোস্টে বলেছে, সফরের ছবি সহ।

মুরমু 20 জুন, 1958 সালে ওড়িশার ময়ূরভঞ্জের আপরবেদা গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি 25 জুলাই, 2022-এ ভারতের 15 তম রাষ্ট্রপতি হিসাবে শপথ গ্রহণ করেছিলেন।

"ভারতের সহ-রাষ্ট্রপতি, শ্রী জগদীপ ধনখর এবং তার স্ত্রী ডাঃ সুদেশ ধনখর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে সাক্ষাৎ করেছেন এবং রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন," রাষ্ট্রপতির কার্যালয় এক্স-এর অন্য একটি পোস্টে বলেছে।

মুর্মুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে রাষ্ট্রপতির "দরিদ্র ও প্রান্তিকদের সেবা করার জন্য প্রজ্ঞা এবং জোর একটি শক্তিশালী পথপ্রদর্শক শক্তি"।

"রাষ্ট্রপতি জিকে উষ্ণ জন্মদিনের শুভেচ্ছা। আমাদের জাতির প্রতি তাঁর অনুকরণীয় সেবা এবং উৎসর্গ আমাদের সকলকে অনুপ্রাণিত করে। দরিদ্র ও প্রান্তিকদের সেবা করার জন্য তাঁর প্রজ্ঞা এবং জোর একটি শক্তিশালী পথপ্রদর্শক শক্তি।

"তার জীবনযাত্রা কোটি কোটি মানুষকে আশা দেয়। তার অক্লান্ত প্রচেষ্টা এবং দূরদর্শী নেতৃত্বের জন্য ভারত সর্বদা তার কাছে কৃতজ্ঞ থাকবে। তিনি একটি দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবন নিয়ে আশীর্বাদ করুন," মোদি এক্স-এ একটি পোস্টে বলেছেন।