ওড়িশার বারগড় লোকসভা কেন্দ্রে একটি বিশাল জনসভায় ভাষণ দেওয়ার সময়, পি মোদি বলেছিলেন যে কংগ্রেস নেতার বক্তব্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমুন্ত্রী এবং সমগ্র আদিবাসী সম্প্রদায়ের অপমান।

তিনি বলেছিলেন যে বিজেপি ওড়িশার এক আদিবাসী কন্যাকে ভারতের রাষ্ট্রপতি করেছে কিন্তু কংগ্রেস এবং তার সহযোগীরা বারবার রাষ্ট্রপতি মুর্মুকে অপমান করছে।

“রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্প্রতি রাম মন্দির পরিদর্শন করেছেন। তিনি রাম মন্দিরের গর্ভগৃহে পুজো করেন। দেশের সমৃদ্ধির জন্য তিনি রামলালার কাছে আশীর্বাদ চেয়েছেন। পরদিন এক কংগ্রেস নেতা বলেন, গঙ্গার জল দিয়ে রাম মন্দির শুদ্ধ করা হবে। এটা কি দেশ, মা, বোন এবং গোটা আদিবাসী সমাজের অপমান নয়? প্রশ্ন করেন প্রধানমন্ত্রী মোদী।

প্রতিটি লোকসভা ও বিধানসভা আসনে দলের প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অপমান করার জন্য কংগ্রেসকে "শাস্তি" দেওয়ার জন্যও তিনি জনগণকে অনুরোধ করেছিলেন।

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছিলেন যে কংগ্রেস সংবিধানের পিঠে ছুরিকাঘাত করে এসসি/এসটি বা ওবিসিদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করছে৷ তিনি নিজেকে দেশের সমস্ত দরিদ্র ও বঞ্চিত মানুষের অধিকারের "প্রহরী" হিসাবে বর্ণনা করেছেন৷

প্রধানমন্ত্রী মোদী সমাবেশে বলেছিলেন যে সকলকে কংগ্রেস পার্টি থেকে সতর্ক থাকতে হবে।

“কংগ্রেস এসটি/এসসি এবং ওবিসিদের সংরক্ষণের অধিকার কেড়ে নিয়ে তার ভোটব্যাঙ্ক দিতে চায়। যখন একজন উপজাতীয় কন্যা সর্বোচ্চ সাংবিধানিক পদে এবং আপনার প্রধান সেবক, যিনি একটি অনগ্রসর বর্ণের, প্রধানমন্ত্রীর পদে, তখন সংবিধানের পিঠে ছুরিকাঘাত করার ক্ষমতা কারও নেই। মোদি কাউকে ST/SC এবং OBCদের অধিকার কেড়ে নিতে দেবেন না।

প্রবীণ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদি বলেছেন যে আজকাল কংগ্রেসের "রাজপুত্র" সংবিধানের কথা বলছেন কিন্তু তিনি একটি প্রেস মিটিংয়ে সংবিধানকে টুকরো টুকরো করে ফেলেছেন।

তিনি বলেছিলেন যে এটি কেবল মন্ত্রিসভা এবং ভারত সরকারেরই নয়, সংবিধানেরও অপমান।

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছিলেন যে কংগ্রেস এবার তার "রাজপুত্র" রাহুল গান্ধীর চেয়ে কম আসন পাবে এবং সংসদে একটি স্বীকৃত বিরোধী দলের মর্যাদাও হারাবে।