জয়পুর, রাজস্থান সরকার শুক্রবার বিকানের, কোটপুটলি এবং ভরতপুরের চার স্বাস্থ্য বিভাগের আধিকারিককে তাদের পদ থেকে সরিয়ে দিয়েছে এবং তাদের সম্পর্কে নেতিবাচক প্রতিক্রিয়ার পরে পোস্টিং অর্ডারের অপেক্ষায় রেখে দিয়েছে, কর্মকর্তা বলেছেন।

মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার নির্দেশে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল যারা আজ অনুষ্ঠিত একটি পর্যালোচনা সভায় তাদের সম্পর্কে নেতিবাচক প্রতিক্রিয়া জানায়।

বিকানের চিফ মেডিকেল অ্যান্ড হেলথ অফিসার (সিএমও) এবং শ্রীদুঙ্গারগড়, বিকানের ব্লক চিফ মেডিকা অফিসারকে দায়িত্বে অবহেলার জন্য অপসারণ করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

তারা অবিলম্বে কার্যকর পোস্টিং আদেশ (APO) স্থিতির অধীনে রাখা হয়েছে তারা যোগ করেছে.

একই সময়ে, কোটপুটলির প্রিন্সিপাল মেডিকেল অফিসার (পিএমও) এবং পিএমও নাদবা (ভরতপুর)-কেও সরিয়ে দেওয়া হয়েছে।

চিকিৎসা ও স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব শুভ্র সিং সাই বিকানেরের মুখ্য চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিক ডাঃ মোহিত সিং তানওয়ার জেলা ইনচার্জ সচিবের সফরের সময় তাঁর অফিসে অনুপস্থিত ছিলেন।

একইভাবে, শ্রীডুঙ্গারগড়ের বিসিএমও ডাঃ যশবন্ত সিং-এর দায়িত্বে অবহেলা প্রকাশ পেয়েছে।

মুখ্যমন্ত্রী তাদের পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন এবং উভয় কর্মকর্তাকে অবিলম্বে এপিও পদে নিয়োগ দিয়েছেন, কর্মকর্তারা জানিয়েছেন।

জনস্বাস্থ্যের ডিরেক্টর ডাঃ রবি প্রকাশ মাথুর জানিয়েছেন, পরিদর্শনের সময় জেলা ইনচার্জ সেক্রেটারি, কোটপুটলির প্রিন্সিপাল মেডিকেল অফিসার (পিএমও) ডি সুমন যাদবকে অবহেলা করা হয়েছে এবং তারপরে তাকে সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় ডঃ চৈতন্য রাওয়াতকে পিএমও হিসেবে নিয়োগ করা হয়েছে।

এছাড়াও, নাদবাই পিএমও ডাঃ মনীশ চৌধুরীকে অপসারণ করে এপিও স্ট্যাটাসের অধীনে রাখা হয়েছে মাথুর জানিয়েছেন।