সিমলা/সোলান, পালামপুর কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নিয়োগ নিয়ে বিরোধের মধ্যে, হিমাচল প্রদেশের রাজ্যপাল শিব প্রতাপ শুক্লা রবিবার বলেছেন রাজ্য সরকার এবং রাজভবনের মধ্যে কোনও পার্থক্য নেই।

শুক্রবার মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু রাজ্যপালের সাথে দেখা করার পরে শুক্লার মন্তব্য এসেছে এবং বলেছে যে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ সংক্রান্ত ফাইলটি সরকারের কাছে রয়েছে এবং সেখানে একটি "যোগাযোগ ফাঁক" রয়েছে।

সোলানে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, রাজ্যপাল শুক্লা বলেছিলেন যে একজন মন্ত্রী কিছু ভুল বোঝাবুঝির কারণে একটি বিবৃতি দিয়েছিলেন যা মুখ্যমন্ত্রী সুখু স্পষ্ট করেছেন।

২৭শে জুন, শুক্লা রাজ্যের কৃষিমন্ত্রী চন্দর কুমারের পালমপুরের কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগে বিলম্বের জন্য রাজভবনকে দায়ী করে কথিত মন্তব্যের ব্যতিক্রম করেন।

কুমার জানিয়েছেন যে পালমপুরের চৌধুরী সারওয়ান কুমার হিমাচল প্রদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ সংক্রান্ত ফাইলটি রাজভবনে বিচারাধীন ছিল।

রবিবার, গভর্নর বলেছিলেন যে ফাইলটি আসলে প্রায় তিন মাস আগে সরকারের কাছে পৌঁছেছে এবং বর্তমানে এটি আইন বিভাগের কাছে রয়েছে।

মুখ্যমন্ত্রী নিজেই এ কথা বলেছেন বলে জানিয়েছেন শুক্লা।

বর্ষার প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে রাজ্যপাল বলেছিলেন যে তিনি সম্প্রতি সিএম সুখুর সাথে আলোচনা করেছেন এবং সরকারকে পর্যাপ্ত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছিল যাতে গত বছরের মতো কোনও দুর্যোগ না ঘটে।

"আমি মনে করি যে মুখ্যমন্ত্রী এই বিষয়ে কাজ করছেন। আমি আশা করি এবারের প্রস্তুতি আরও ভাল হবে," তিনি যোগ করেন।