নয়াদিল্লি, রাজ্যসভার সদস্য জন ব্রিটাস বুধবার তিরুবনন্তপুরম আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য শুল্ক বৃদ্ধির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং সংশোধনগুলি পর্যালোচনা করার জন্য বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের হস্তক্ষেপ চেয়েছেন।

এয়ারপোর্ট ইকোনমিক রেগুলেটরি অথরিটি (AERA) বিমানবন্দরের জন্য উচ্চতর ব্যবহারকারী উন্নয়ন ফি (UDF) এবং ল্যান্ডিং চার্জ সহ শুল্কের সংশোধন অনুমোদন করেছে।

আদানি বিমানবন্দর হোল্ডিংস লিমিটেড দ্বারা পরিচালিত বিমানবন্দরের জন্য সংশোধিত শুল্কগুলি 1 জুলাই থেকে কার্যকর হবে৷

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী কে রামমোহন নাইডুর কাছে একটি চিঠিতে, ব্রিটাস কেরালার রাজধানীর বিমানবন্দরে "সাম্প্রতিক বিশাল শুল্ক সংশোধন" নিয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছে।

তিনি মন্ত্রীকে এই জ্যোতির্বিদ্যা সংক্রান্ত শুল্ক সংশোধনের জন্য জরুরী পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার জন্য অনুরোধ করেছেন যাতে অসম আর্থিক চাপের বিরুদ্ধে যাত্রী এবং বিমানবন্দরের স্বার্থ রক্ষা করা যায়।

তাঁর মতে, UDF এবং অন্যান্য চার্জের উল্লেখযোগ্য বৃদ্ধি যাত্রী এবং বিমান সংস্থাগুলির উপর একটি ভারী বোঝা চাপবে, সম্ভাব্যভাবে দক্ষিণ কেরালা এবং তার বাইরের নাগরিকদের জন্য বিমান ভ্রমণের অ্যাক্সেসযোগ্যতা এবং সামর্থ্য হ্রাস করবে।

আরও, Brittas দাবি করেছে যে বিমানবন্দর অপারেটর UDF এবং অন্যান্য চার্জ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির পাশাপাশি অ-অপারেশনাল রাজস্ব কম রিপোর্ট করে যাত্রীদের কাছ থেকে সর্বাধিক রাজস্ব আহরণ করতে চাইছে, যা অন্যথায় যাত্রী ভাড়া ক্রস-ভর্তুকি দিতে সাহায্য করবে।

"যাত্রীদের স্বার্থ রক্ষা করার জন্য এই ধরনের অসাধু ব্যবসায়িক অনুশীলনগুলি অবিলম্বে মোকাবেলা করা উচিত," তিনি চিঠিতে বলেছিলেন।