আজমগড় (ইউপি), প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার সমাজবাদ পার্টিকে একটি "সম্পট পার্টি" বলে অভিহিত করেছেন, পরামর্শ দিয়েছেন যে এর দিন শেষ।

লালগঞ্জে একটি নির্বাচনী সমাবেশে বক্তৃতাকালে সিং আরও বলেন যে নির্বাচনী প্রচারণার জন্য সারাদেশে ভ্রমণের পর তিনি আত্মবিশ্বাসের সাথে বলতে পারেন যে মানুষ 400 টিরও বেশি আসনে বিজয় নিশ্চিত করে নরেন্দ্র মোদিকে আবার প্রধানমন্ত্রী করার জন্য তাদের মন তৈরি করেছে।

বিরোধী দলগুলিকে আক্রমণ করে তিনি বলেন, "এসপি, বিএসপি এবং কংগ্রেস জনগণের সাথে প্রতারণা করে। তারা অনেক প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু তা পূরণ করেনি। মানুষ বলতে পারে না যে সমাজবাদী পার্টি একটি 'সমাপ্ত (সমাপ্ত) দল'।"

কংগ্রেসকে নিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেন, ১০ বছর পর মানুষ পুরনো দলকে ভুলে যাবে।

"দেশের মানুষ তাদের মন তৈরি করেছে যে তারা মোদীকে 40 টিরও বেশি আসন দেবে এবং নিশ্চিত করবে যে তিনি কেন্দ্রে আবার সরকার গঠন করবেন। উত্তর প্রদেশে, আমরা 80 টি আসন জিতেছি। এটি আমার বিশ্বাস," তিনি বলেছিলেন।

ইউপি সম্পর্কে, সিং বলেছিলেন যে এটি একটি "উৎসব প্রদেশ" হয়ে ওঠেনি এবং যোগ করেছেন যে রাজ্যে সিএম যোগী আদিত্যনাথ যে ওয়ায়ে সরকার পরিচালনা করেছিলেন তা প্রশংসনীয়।

"এখন গুন্ডাদের মনোবল কমে গেছে," তিনি যোগ করেন

'এক জাতি, এক নির্বাচন' উল্লেখ করে তিনি বলেন, "প্রতি দুই বছর পর পর নির্বাচন হয়। আমরা মনে করি এর অবসান হওয়া উচিত। নির্বাচন, লোকসভা এবং বিধানসভা উভয়ই একসঙ্গে হওয়া উচিত।"

তিনি বলেন, বিশ্বে দেশের মর্যাদা বেড়েছে এবং ভারত যা বলুক, বিশ্ব কান দিয়ে শোনে।

সিং পুনর্ব্যক্ত করেছেন যে 2027 সালের মধ্যে, ভারত মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের পরে তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে।

তিনি আরও বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর হস্তক্ষেপের কারণে সেখানে আটকে পড়া ভারতীয় ছাত্রদের তাড়ানোর জন্য রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামানো হয়েছিল।

চলমান লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার 25 মে আজমগড়ে ভোট হবে।