গত 24 ঘন্টায়, ফায়ার বিভাগের ছয়টি সহ 14 টি দল বিভিন্ন জোন জুড়ে পুঙ্খানুপুঙ্খ চেক করেছে।

"এই পরিদর্শনগুলির পরে উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এসএসজি হাসপাতালের নতুন প্রযুক্তিগত ভবন এবং লাইব্রেরি নিরাপত্তা লঙ্ঘনের বিষয়ে অফিসিয়াল নোটিশ পেয়েছে। উপরন্তু, একাধিক নিরাপত্তা মান পূরণ করতে ব্যর্থ হওয়ার জন্য মাদার মার্কেট সিল করা হয়েছে," সূত্র জানিয়েছে।

"উত্তর অঞ্চলে, বিজয় বিল্ডিং, কুনাল সলিসিটরস, এবং ভার্মা গ্যাস প্রাইভেট লিমিটেডের মতো উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলি পরিদর্শন করা নয়টি জায়গার মধ্যে ছিল, যার সবকটিই অ-সম্মতির জন্য নোটিশ জারি করা হয়েছে৷ পশ্চিম অঞ্চলে, ছয়টি ইউনিটের মধ্যে পরিদর্শন করা হয়েছে, দুটি নোটিশ পেয়েছে, এবং পুষ্পম হাসপাতাল এবং মাহি বিউটি পার্লার সহ চারটি সম্পত্তি সিলগালা করা হয়েছে,” সূত্র যোগ করেছে।

প্রারম্ভিক বিজ্ঞপ্তিগুলি দক্ষিণ জোনে কঠোর পদক্ষেপ নিয়ে আসে, নিরাপত্তা লঙ্ঘনের জন্য বিথলেশ হাসপাতাল এবং মাধন টিম্বার মার্ট সিল করে দেওয়া হয়। সামগ্রিকভাবে, পৌরসভা এই ব্যাপক নিরাপত্তা ক্র্যাকডাউনের সময় 11টি প্রতিষ্ঠানকে নোটিশ জারি করেছে এবং ছয়টি ইউনিট সিল করেছে।

অধিকন্তু, একটি নিবেদিত ফায়ার ডিপার্টমেন্ট টিম 20টি স্থান পরিদর্শন করেছে, যার ফলে শহর জুড়ে মল, হাসপাতাল, হোটেল এবং শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন প্রতিষ্ঠানে B-10 নোটিশ পাঠানো হয়েছে।