যোরহাট (আসাম), মঙ্গলবার আসামের জোড়হাট শহরে কন্ট্রোলার জেনারেল অফ ডিফেন্স অ্যাকাউন্টস (সিজিডিএ) এর অধীনে একটি এরিয়া অ্যাকাউন্টস অফিস উদ্বোধন করা হয়েছে, একটি প্রতিরক্ষা বিজ্ঞপ্তি এখানে বলেছে।

প্রতিরক্ষা বাহিনীর প্রয়োজনীয়তা পেশাদারিত্ব এবং উত্সর্গের সর্বোচ্চ মান পূরণ করা হয় তা নিশ্চিত করার জন্যও এই পদক্ষেপ, এতে বলা হয়েছে।

কন্ট্রোলার জেনারেল অফ ডিফেন্স অ্যাকাউন্টস (সিজিডিএ) দেবিকা রঘুবংশী, নতুন স্থাপিত অফিসের উদ্বোধন করে, কেন্দ্রীয় সরকারের অধীনে সবচেয়ে পুরানো বিভাগগুলির মধ্যে একটি প্রতিরক্ষা অ্যাকাউন্টস বিভাগের ঐতিহাসিক উত্তরাধিকার তুলে ধরেন।

তিনি প্রযুক্তিগত অগ্রগতির সাথে খাপ খাইয়ে নিতে এবং পরিষেবাগুলির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে পদ্ধতিগত পরিবর্তনগুলি বাস্তবায়নে বিভাগের অগ্রণী ভূমিকার উপর জোর দেন।

রঘুবংশী প্রতিরক্ষা বাহিনীকে দক্ষ, নির্ভুল এবং দ্রুত অ্যাকাউন্টিং, অর্থপ্রদান, নিরীক্ষা এবং আর্থিক উপদেষ্টা পরিষেবা প্রদানের জন্য বিভাগের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

তিনি ক্লায়েন্ট সন্তুষ্টির গুরুত্বের উপর জোর দেন এবং এই গুরুত্বপূর্ণ দায়িত্বের অন্তর্নিহিত চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে বিভাগের উত্সর্গের উপর ব্যাখ্যা করেন।

গুয়াহাটির প্রধান অফিসে বা শিলং-এর এরিয়া অ্যাকাউন্টস অফিসে বিল, ভাউচার এবং অন্যান্য নিরীক্ষাযোগ্য নথি পাঠানোর ক্ষেত্রে HQ স্পিয়ার কর্পস ডিমাপুর এবং HQ 41 সাব এরিয়া, যোরহাটের অধীনে ইউনিট এবং গঠনগুলির মুখোমুখি লজিস্টিক চ্যালেঞ্জগুলি তুলে ধরে, CGDA প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে। এই ইউনিটগুলিকে আরও ভালভাবে পরিষেবা দেওয়ার জন্য উচ্চ আসাম অঞ্চলে একটি অতিরিক্ত এরিয়া অ্যাকাউন্টস অফিস প্রতিষ্ঠা করা।

অম্বরীশ বর্মন, কন্ট্রোলার অফ ডিফেন্স অ্যাকাউন্টস, গুয়াহাটি, তার বক্তৃতায় বজায় রেখেছিলেন যে এই অফিসের দ্বারা আনা ক্ষমতাগুলি সংশ্লিষ্ট ইউনিট এবং গঠনগুলির অপারেশনাল প্রস্তুতি এবং আর্থিক সুস্থতার ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।

প্রতিরক্ষা অ্যাকাউন্টস বিভাগের প্রচেষ্টার প্রশংসা করে, GoC 41 সাব-এরিয়া, মেজর জেনারেল দীপক শর্মা বলেছেন যে AAO যোরহাটের প্রতিষ্ঠা কেবলমাত্র সামনের অঞ্চলে অবস্থানরত সৈন্যদের যথেষ্ট সহায়তা দেবে না বরং গভীর বোঝাপড়া, সহযোগিতা এবং বৃদ্ধি করবে। আর্থিক সম্পদের পারদর্শী ব্যবস্থাপনা, যার ফলে কার্যক্ষম দক্ষতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।

স্পর্ষ ভার্মা, সহকারী নিয়ন্ত্রক, নতুন অফিস প্রতিষ্ঠার যাত্রা ট্রেসিং, অডিট এবং পেমেন্ট পরিষেবাগুলির বিকেন্দ্রীকরণের উপর জোর দেন।

তার উপস্থাপনায়, তিনি এই অঞ্চলে সরকার যে কৌশলগত গুরুত্ব রাখে এবং প্রতিরক্ষা অ্যাকাউন্টস বিভাগ এই অঞ্চলের চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে যে প্রচেষ্টা গ্রহণ করছে তা তুলে ধরেন, রিলিজ যোগ করেছে।