জয়পুর, লোকসভা ভোটের ফলাফল নিয়ে কঠোর মন্তব্যে, আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার বৃহস্পতিবার শাসক বিজেপিকে "অহংকার" এবং বিরোধী ভারত ব্লককে "রাম-বিরোধী" বলে নিন্দা করেছেন।

জয়পুরের কাছে কানোটায় 'রামরথ অযোধ্যা যাত্রা দর্শন পূজন সমারোহ'-তে বক্তৃতা করতে গিয়ে, আরএসএস জাতীয় কার্যনির্বাহী সদস্য প্রতিদ্বন্দ্বীদের নাম উল্লেখ করেননি তবে পরামর্শ দিয়েছেন যে ভোটের ফলাফল তাদের মনোভাব প্রতিফলিত করে।

"যে দলটি (ভগবান রামের) ভক্তি করেছিল কিন্তু অহংকারী হয়ে গিয়েছিল 241-এ থামানো হয়েছিল কিন্তু এটিকে সবচেয়ে বড় দল করা হয়েছিল," তিনি নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির একটি স্পষ্ট উল্লেখ করে বলেছিলেন যে লোকসভা আসনে 240টি আসন পেয়েছে। .

"এবং যাদের রামে বিশ্বাস ছিল না, তাদের একসাথে 234 এ থামানো হয়েছিল," তিনি স্পষ্টতই ভারত ব্লকের কথা উল্লেখ করে বলেছিলেন।

"গণতন্ত্রে রাম রাজ্যের 'বিধান' দেখুন; যারা রামের ভক্তি (পূজা) করেছিলেন কিন্তু ধীরে ধীরে অহংকারী হয়েছিলেন, সেই দলটি সবচেয়ে বড় দল হিসাবে আবির্ভূত হয়েছিল, কিন্তু যে ভোট এবং ক্ষমতা দেওয়া উচিত ছিল তা ঈশ্বরের কারণে বন্ধ হয়ে গেছে। তাদের অহংকার, "তিনি বলেন.

"যারা রামের বিরোধিতা করেছিল, তাদের কাউকেই ক্ষমতা দেওয়া হয়নি। এমনকি তাদের সবাইকে একসাথে দুই নম্বর করা হয়েছিল। ঈশ্বরের ন্যায়বিচার সত্য এবং উপভোগ্য," তিনি বলেছিলেন।

"যারা রামের উপাসনা করে তাদের নম্র হওয়া উচিত এবং যারা রামের বিরোধিতা করে, ভগবান নিজেই তাদের মোকাবিলা করেন," তিনি বলেছিলেন।

তিনি বলেন, ভগবান রাম বৈষম্য করেন না এবং শাস্তিও দেন না। "রাম কাউকে বিলাপ করেন না। রাম সবাইকে ন্যায়বিচার দেন। তিনি দেন এবং দিতে থাকবেন। ভগবান রাম সবসময় ন্যায়পরায়ণ ছিলেন এবং থাকবেন," তিনি বলেছিলেন।

কুমার আরও বলেছিলেন যে ভগবান রাম মানুষকে রক্ষা করেছিলেন এবং রাবণেরও ভাল করেছিলেন।

আরএসএস প্রধান মোহন ভাগবত বলেছিলেন যে একজন সত্যিকারের 'সেবক' অহংকার করে না এবং 'মর্যাদা' বজায় রেখে মানুষের সেবা করে তার কয়েকদিন পরে এই মন্তব্যটি এসেছে।