বারাবাঙ্কি (ইউপি), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফ্রিডায় ভারত ব্লককে আক্রমণ করেছেন এবং বলেছেন যদি তার প্রার্থী এমপি হন, তার দল তাকে মোদীকে গালি দেওয়ার দায়িত্ব দেবে।

"ভারতীয় জোটের লোক যদি এমপি হয়ে যায়, তাহলে তার কাজ কী হবে? তার দল তাকে কী কাজ দেবে?

"প্যারামিটারটি হবে আপনি একদিনে কতবার মোদীকে গালাগালি করেছেন, আপনি মোদীকে কত বড় গালাগালি করেছেন? আপনার অপব্যবহারের কি যথেষ্ট ক্ষমতা ছিল মোদীকে বিরক্ত করার জন্য," প্রধানমন্ত্রী বলেছিলেন।

তিনি আরও বলেছিলেন, "আপনি যদি ভারতীয় জোটের (প্রার্থী) এমপি হিসাবে নির্বাচিত হন, তবে তার কাজ হবে সকালে উঠে মোদীকে গালাগালি করা, বিকেলে দুটি গালি দেওয়া এবং আরও চার থেকে ছয়টি গালি দেওয়া। ঘুমানোর আগে সন্ধ্যায়।"

শ্রোতাদের উদ্দেশে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, "আপনারা আমাকে বলুন... D আমরা কাউকে নিয়োগ করি শুধুমাত্র গালাগালি দেওয়ার জন্য? এই ধরনের লোকের কী দরকার? আপনার এমন একজন এমপি দরকার যে কাজ করে, আপনার ভালো করবে, কিন্তু নয়। যে পাঁচ বছর ধরে মডকে গালাগালি দেয়।"

তিনি বলেন, জনগণ এমন একজন এমপি চায় যিনি এলাকার উন্নয়ন করতে পারবেন।

"যখন দেশে একটি শক্তিশালী সরকার থাকে, তখন পার্থক্যটি স্পষ্টভাবে দৃশ্যমান হয়। দুর্বল সরকার আজ থাকবে, আগামীকাল নয়। দুর্বল সরকারের লক্ষ্য হল তারা তাদের সময় (মেয়াদকাল) পূর্ণ করবে," মোড বলেছিলেন।

বারাবাঙ্কিতে 13 জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, কংগ্রেসের তনুজ পুনিয়া এবং বিজেপির রাজরানি রাওয়াতের মধ্যে প্রধান প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।

তনুজ পুনিয়া প্রবীণ কংগ্রেস নেতা পি এল পুনিয়ার ছেলে, বারাবাঙ্কি (এসসি) লোকসভা আসনের প্রাক্তন লোকসভা সাংসদ।

2024 সালের সংসদ নির্বাচনে বিজেপি তার বর্তমান সাংসদ উপেন্দ্র সিং রাওয়াতকে কেন্দ্র থেকে প্রার্থী করেছিল। যাইহোক, মার্চ মাসে সোশ্যাল মিডিয়ায় তাকে জড়িত থাকার অভিযোগে একটি অশ্লীল ভিডিও প্রকাশের একদিন পরে, রাওয়াত এই প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে এসেছিলেন যে তিনি নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত তিনি কোনও নির্বাচনে লড়বেন না। এ বিষয়ে তদন্তের দাবিও জানিয়েছেন এইচ.

এরপরই রাজরানি রাওয়াতকে টিকিট দেয় বিজেপি।

উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট হবে বারাবাঙ্কিতে 20 মে।