নয়াদিল্লি, ম্যাজিকব্রিক্স, একটি নেতৃস্থানীয় রিয়েল এস্টেট প্ল্যাটফর্ম, সম্ভাব্য ক্রেতা এবং বিক্রেতাদের জন্য একটি সম্পত্তি মূল্যায়ন টুল 'প্রপওয়ার্থ' চালু করেছে৷

একটি উন্নত মেশিন লার্নিং অ্যালগরিদম দ্বারা চালিত এই টুলটি ক্রেতা ও বিক্রেতাদের যেকোনো সম্পত্তির আনুমানিক মূল্য মূল্যায়নে সহায়তা করবে, ম্যাজিকব্রিক্স মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে।

15 বছরের ডেটা এবং 30 মিলিয়নেরও বেশি তালিকার উপর প্রশিক্ষিত, PropWorth 30টি শহরে 5,500টি এলাকায় 50,000 প্রকল্প কভার করে, অ্যাপার্টমেন্ট, স্বাধীন বাড়ি এবং ভিলা সহ বিভিন্ন ধরনের সম্পত্তির জন্য ব্যাপক মূল্যায়ন প্রদান করে।

ম্যাজিকব্রিক্সের মতে, গত তিন বছরে আবাসিক চাহিদা 23.8 শতাংশ বেড়েছে, প্রধান শহরগুলিতে সম্পত্তির দাম প্রায় 42.6 শতাংশ বেড়েছে৷

PropWorth টুল বাড়ির মালিকদের তাদের সম্পত্তির মূল্য নির্ণয় করতে সক্ষম করবে, যা 98 শতাংশের একটি চিত্তাকর্ষক নির্ভুলতার হার প্রদান করবে, Magicbricks বলেছে।

ম্যাজিকব্রিক্সের সিইও সুধীর পাই বলেছেন, "আজকের গতিশীল রিয়েল এস্টেট বাজারে, সঠিক সম্পত্তি মূল্যায়ন আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ৷ PropWorth দ্রুত এবং সুনির্দিষ্ট সম্পত্তি মূল্যায়ন নিশ্চিত করার জন্য ডেটা-চালিত অনুমান ব্যবহার করে, অনুমানকে দূর করে৷ এই স্বচ্ছতা ক্রেতা এবং বিক্রেতাদেরকে ভাল করতে সক্ষম করে৷ আত্মবিশ্বাসের সাথে সিদ্ধান্ত জানান।"