মহারাজগঞ্জ (ইউপি), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'ঘুথন কা সর্দার' বলে অভিহিত করে মঙ্গলবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন যে তিনি যদি আবার পি হন তবে দেশে নির্বাচন হবে না।

কংগ্রেস প্রার্থী বীরেন্দ্র চৌধুরী খার্গের সমর্থনে এখানে একটি সমাবেশে ভাষণ দিয়ে দাবি করেছেন যে মোদি তার অনেক প্রতিশ্রুতি পূরণ করেননি।

সমাজবাদ পার্টির (এসপি) জাতীয় সাধারণ সম্পাদক শিবপাল যাদব সহ বেশ কয়েকটি ভারত ব্লক নেতার উপস্থিতিতে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেস সভাপতি বলেন, "প্রধানমন্ত্রী মিথ্যা বলেন। মোদি একজন মিথ্যাবাদী এবং আমি আবারও বলছি যে মোদিই প্রধান। মিথ্যাবাদীদের ('ঝুঁথুন কা সর্দার')।"

"যদি এই লোকটি (মোদী) আবার (প্রধানমন্ত্রী হিসেবে) আসে, তাহলে কোনো নির্বাচন হবে না। দলিত, উপজাতি, অনগ্রসর শ্রেণী বা মহিলাদের প্রার্থী থাকবে না।"

নির্বাচনকে একটি আদর্শিক লড়াই বলে অভিহিত করে খড়গে বলেন, "আমরা কোনো ব্যক্তির বিরুদ্ধে লড়ছি না, সে মোদী বা যোগীই হোক না কেন, এটা কোনো ব্যক্তিগত লড়াই নয়।"

“তারা জিজ্ঞাসা করে আমরা 70 বছরে কী করেছি? আমরা কিছু না করলে আপনি গণতন্ত্রের প্রধানমন্ত্রী হতে পারবেন না। আপনি প্রধানমন্ত্রী হয়েছেন কারণ আমরা (কংগ্রেস) সংবিধান তৈরি করেছি এবং গণতন্ত্র রক্ষা করেছি।

তিনি বলেন, "আপনি সেই গণতন্ত্র শেষ করার চেষ্টা করছেন, সংবিধান ভাঙতে চাইছেন। এটা হবে না। দেশের দলিত, আদিবাসী, অনগ্রসর শ্রেণি, কৃষক ও বুদ্ধিজীবীরা সংবিধান ভাঙতে দেবে না।"

রাজ্যের কেন্দ্রীয় অর্থমন্ত্রী পঙ্কজ চৌধুরীকে নিশানা করে, যিনি মহারাজগঞ্জের সাংসদও, খড়গে বলেছিলেন, "আপনি যাকে প্রতিনিধি হিসাবে নির্বাচিত করেছেন তিনি কোনও কাজ করেননি।"

"জেলাটি নেপালের সাথে একটি সীমানা ভাগ করে এবং রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ, এখনও জেলা সদর দপ্তরকে একটি রেললাইনের সাথে সংযুক্ত করা হয়নি। মোদির শাসনামলে এখান থেকে অনেক চিনিকল উধাও হয়ে গেছে। কেন মুখ্যমন্ত্রী চুপ করে বসে আছেন?

"তারা ডাবল ইঞ্জিনের কথা বলে, যার মধ্যে একটি ব্যর্থ হয়েছে এবং অন্যটি লাইনচ্যুত হয়েছে," তিনি বলেছিলেন।

কংগ্রেসের প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু এবং ইন্দিরা গান্ধীর কাজের তুলনায় এই ডাবল ইঞ্জিনগুলি কিছুই করতে পারেনি, তিনি বলেছিলেন।

তিনি বলেন, "তাদের (বিজেপি) কাজ শুধুমাত্র কংগ্রেসকে গালি দেওয়া, যারা বাঁধ তৈরি করে, সেতু তৈরি করে একটি সম্পূর্ণ বড় প্রকল্প," তিনি বলেছিলেন।

বুলেট ট্রাই প্রকল্প নিয়ে বিজেপি সরকারকে কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি। “জাপানের কাছ থেকে ১ লাখ কোটি টাকা ঋণ নেওয়া হয়েছে। কোথায় যে খরচ হয়েছে? বুলেট ট্রেন কোথায়?"

খড়গে দাবি করেছেন যে কংগ্রেসের কাজের জন্য বিজেপি কৃতিত্ব নেয়। "যদি আপনি আরএসএস-এর লোকদের একটি আঙুল দেন, তারা পুরো ব্যক্তিকে গ্রাস করে।"

কংগ্রেস নেতা আরও অভিযোগ করেছেন যে বিজেপি কেন্দ্রীয় এজেন্সিগুলিকে অপব্যবহার করে সরকার ভাঙছে এবং দাবি করেছে যে ইডি এবং সিবিআই "কলঙ্কিত" নেতাদের তাদের দলে যোগ দিতে বাধ্য করতে ব্যবহৃত হয়।

"শাহ এবং মোদীর অনেক বড় লন্ড্রি আছে, যা কাপড় ধোয় না। পরিবর্তে, একজন কলঙ্কিত ব্যক্তিকে সেই ওয়াশিং মেশিনে রাখলে সে শুদ্ধ হয়ে আসে। যদি কেউ এমন কোনো মেশিন দেখে থাকেন যেটি একজন মানুষকে ধোয়, দয়া করে আমাকে বলুন। মোদী-শাহ কাজ করুন,” বলেন খার্গ।

এরা মানুষকে ভয় দেখিয়ে শাসন করে।