নয়াদিল্লি, কংগ্রেস বুধবার দাবি করেছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈধতা "এক-তৃতীয়াংশ" এ হ্রাস পেয়েছে এবং তার সরকার তার "শেষ পায়ে" রয়েছে এবং যে কোনও সময় পতন হতে পারে।

রাজ্যসভায় প্রধানমন্ত্রী মোদীর মন্তব্যের উপর বিরোধী দলের দাবি এসেছে যে ফলাফলগুলি বেরিয়ে আসার পর থেকে কংগ্রেসের একজন নেতা ড্রাম বাজিয়ে রেখেছিলেন যে "এক-তৃতীয়াংশ সরকার" রয়েছে।

"এর চেয়ে বড় সত্য আর কী হতে পারে যে আমরা 10 বছর পূর্ণ করেছি, আরও 20 বাকি আছে। এক তৃতীয়াংশ হয়ে গেছে, দুই-তৃতীয়াংশ বাকি আছে এবং তাই আমরা এই ভবিষ্যদ্বাণীর জন্য খুব খুশি," মোদি তার উত্তরে বলেছিলেন। সংসদের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের উপর বিতর্ক।

মোদির মন্তব্য ছিল কংগ্রেস নেতা জয়রাম রমেশের প্রতি আপাত খনন, যিনি প্রধানমন্ত্রীকে 'এক-তৃতীয়াংশ প্রধানমন্ত্রী' বলে উল্লেখ করেছেন।

মন্তব্যের প্রতিক্রিয়ায় কংগ্রেসের সাধারণ সম্পাদক রমেশ বলেছেন, "সবসময়ের মতো, 'এক-তৃতীয়াংশ' প্রধানমন্ত্রী বিকৃত করছেন। 'এক তিহাই (এক-তৃতীয়াংশ)' লেবেলটি তার সরকারের মেয়াদকে নির্দেশ করে না। এটি আমাদের সরকারকে নির্দেশ করে। খুব নিজস্ব অ-জৈবিক পিএম।"

"৪ঠা জুনের তীব্র ব্যক্তিগত, রাজনৈতিক এবং নৈতিক পরাজয়ের পরে, এটি তার বৈধতা এবং আভা যা এক-তৃতীয়াংশে হ্রাস পেয়েছে - এবং তিনি নিজেই তার রাজনৈতিক বেঁচে থাকার জন্য অন্য দুটি Ns-এর উপর নির্ভরশীল। তার সরকার যাইহোক তার উপর নির্ভর করছে। শেষ পা এবং যে কোনও সময় পড়ে যেতে পারে,” রমেশ জেডি(ইউ) এর নীতীশ কুমার এবং টিডিপির এন চন্দ্রবাবু নাইডুর একটি স্পষ্ট উল্লেখে বলেছিলেন।

রাজ্যসভায় তার বক্তৃতায়, প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে 2024 সালের সাধারণ নির্বাচনের রায় দেখিয়েছে যে লোকেরা প্রচার প্রত্যাখ্যান করেছে এবং পারফরম্যান্সের পক্ষে ভোট দিয়েছে। তিনি বলেন, জনগণকে বিভ্রান্ত করার রাজনীতি পরাজিত হয়েছে।

মোদি বলেছিলেন যে তার দল বিজেপির জন্য, সংবিধানটি কেবল অনুচ্ছেদের সংকলন নয়, এর চেতনা এবং শব্দগুলিও খুব গুরুত্বপূর্ণ।